বিজ্ঞাপন

গ্রেফতারি পরোয়ানা জারির পর সাক্ষ্য দিলেন ২ পুলিশ কর্মকর্তা

May 20, 2019 | 7:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির পর রাজধানীর রমনা বটমূলে বোমা হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা আদালতে এসে সাক্ষ্য দিয়েছেন। সোমবার (২০ মে) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

সাক্ষীরা হলেন- কিশোরগঞ্জের ভৈরব থানার উপ-পরিদর্শক (এসআই) মতিয়ার রহমান ও গোপালগঞ্জের কোটালীপাড়ার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফজলুল হক। বিস্ফোরক আইনের দায়ের করা মামলায় তারা আদালতে এসে সাক্ষ্য দেন।

এছাড়া আগামী ২১ থেকে ২৩ মে সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করা হয়। মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভূক্ত ৮৪ জন সাক্ষীর মধ্যে ৩০ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

জানা যায়, ২০১৮ সালের ১৭ জুন মো. আলাউদ্দিন খান নামে এক ব্যক্তি এ মামলায় সর্বশেষ সাক্ষ্য দেন। এরপর থেকে আর কোনো সাক্ষী ট্রাইব্যুনালে হাজির হননি। এমন পরিস্থিতিতে গত ২৫ এপ্রিল এ দুই সাক্ষীসহ মোট ১৩ সাক্ষীর বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০০১ সালের ১৪ এপ্রিল ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জন নিহত ও অসংখ্য মানুষ আহত হন। এই ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলায় এই মামলায় ২০১৪ সালের ২৩ জুন রায় ঘোষণা করেন আদালত। রায়ে মুফতি হান্নানসহ আটজনের মৃত্যুদণ্ড এবং অন্য ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এছাড়া বিস্ফোরক আইনের দায়ের করা মামলায় ২০০৮ সালের ৩০ নভেম্বর ১৪ অভিযুক্তের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। এরপর ২০০৯ সালের ১৬ এপ্রিল মামলাটিতে আদালত অভিযোগ গঠন করেন। এই মামলাতেও একই সংখ্যক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন