বিজ্ঞাপন

মধুর ক্যান্টিনে মারামারির ঘটনায় ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার

May 20, 2019 | 10:25 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে মারামারির ঘটনায় সংগঠন থেকে একজনকে স্থায়ী বহিষ্কার ও চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ মে (সোমবার) ইফতার পরবর্তী সময়ে মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত এবং অপ্রীতিকর ঘটনা ঘটে। ঘটনাটি তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়। তদন্ত কমিটির সুপারিশে পাঁচজনকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগ জিয়া হল শাখা ছাত্রলীগের কর্মী সালমান সাদিককে স্থায়ী বহিষ্কার করেছে। সংগঠন থেকে বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল ছাত্রলীগের সদস্য কাজী সিয়াম, কর্মী সাজ্জাদুল কবির ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য জারিন দিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বি এম লিপি আক্তার, জিয়া হল শাখা ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান শান্তকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ এক সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির পদবঞ্চিত একটি অংশ সন্ধ্যায় বিক্ষোভ ও পরবর্তীতে সংবাদ সম্মেলন করতে যান মধুর ক্যান্টিনে।

এ সময় তাদের ওপর পদপ্রাপ্ত নেতা ও তাদের সমর্থকরা হামলা করেন। হামলায় রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশাসহ ৫-৭ জন আহত হয়। এই ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন