বিজ্ঞাপন

শাহজালাল বিমানবন্দরে ৬.৫ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

May 21, 2019 | 10:10 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ৬ কেজি স্বর্ণসহ মো. রাজিব দেওয়ান নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের বিমানবন্দর ইউনিট। মঙ্গলবার (২১ মে) সকালে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী। আটক হওয়া ৬৫ টি স্বর্ণবারের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ২৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

অথেলো চৌধুরী জানান, সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর এসকিউ ৪৪৬, রাত ১১টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। বিমানে আসা যাত্রী মো. রাজিব দেওয়ানকে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। পরবর্তীতে রাজিব গ্রিন চ্যানেল অতিক্রমের পর, তার নিকট কোনো শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন। এরপর তার দেহ তল্লাশি করতে চাইলে তিনি অস্বীকৃতি জানান ও উদ্ধত আচরণ করেন।

তিনি বলেন, পরে আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে রাজিবের পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থ রয়েছে বলে সংকেত আসে।  তল্লাশি করে প্যান্টের বিভিন্ন অংশ থেকে সাদা রঙের স্কচটেপে মোড়ানো ৬টি প্যাকেট উদ্ধার করা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৬টি প্যাকেট থেকে ৬৫ টি স্বর্ণবার পাওয়া যায়।

বিজ্ঞাপন

প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম ও আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ২৫ লাখ টাকা বলে জানান অথেলো চৌধুরী। রাজিব দেওয়ানকে বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

সারাবাংলা/এসজে/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন