বিজ্ঞাপন

সাকিব ফিরলে কি হবে মোসাদ্দেকের?

May 21, 2019 | 11:25 am

স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসান ইনজুরির কারণে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারেননি। আর তার অনুপস্থিতিতে দলে জায়গা হয় মোসাদ্দেক হোসেনের। তবে বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে উঠবেন সাকিব। তাহলে কি দলের বাইরেই থাকতে হবে মোসাদ্দেককে?

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক সিরিজের ফাইনাল জয়ে রাজসিক খেলা খেলেছিলেন মোসাদ্দেক। একা হাতেই দলের জয় নিশ্চিত করেছেন। যে মুহূর্তে বাঘা বাঘা ক্রিকেটারের ঘাম ছুটে যায়, সে মুহুর্তে ঠান্ডা মাথায় খুন করেছেন উইন্ডিজ বোলারদের।

তার ঝড় ইনিংসে ভর করে মাত্র ২৪ ওভার ২১০ রানের বিশাল লক্ষ্য উৎরে যায় টাইগাররা। বদলি হিসেবে জায়গা পাওয়া মোসাদ্দেক কি আবারো বদলি হিসেবেই থাকবে? নাকি দলের এমন জয়ে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার প্রতিদান স্বরূপ জায়গা হবে বিশ্বকাপ স্কোয়াডে।

এমন প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ বাংলাদেশ দল হয়তো দেখা যায়নি এর আগে কখনোই। ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে হবেন তা নিয়ে রীতিমত যুদ্ধ চলছে সৌম্য সরকার আর লিটন দাসের মধ্যে। আয়ারল্যান্ডে টানা তিন অর্ধশতক করেছেন সৌম্য। আর এক ম্যাচে সুযোগ পেয়ে সেটা কাজে লাগিয়েছেন লিটনও। দুইজনই দেখিয়েছেন দারুণ ফর্মের ইঙ্গিত। তবে নির্বাচকরা বেছে নিতে পারবেন একজনকেই। তাই একজনকে থাকতে হবে দলের বাইরেই।

বিজ্ঞাপন

এদিকে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সাকিবের ইনজুরির কারণে দলে জায়গা পাওয়া মোসাদ্দেককে আবারো হয়তো বসতে হতে পারে সাইড বেঞ্চে। দারুণ পারফরম্যান্সের পরেও দলের জায়গা পাকা নয়। এতেই বোঝা যায় বাংলাদেশ দলে জায়গা পাওয়াটা এখন কতটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ।

তবে নির্বাচকরা শেষ দিকে সাব্বিরের সাথে যদি আরও একজন মারকুটে ব্যাটসম্যানকে খেলাতে চান সাথে কার্যকরী অফ স্পিনকে কাজে লাগাতে চান তাহলে হাতে আছে মোসাদ্দেক। তবে এর জন্য জায়গা হারাতে হতে পারে মোহাম্মদ মিঠুনকে।

আবার চাপের মুহূর্তে মুশফিক কিংবা মাহমুদুল্লাহকে সঙ্গ দেওয়ার কাজটা মিঠুন করতে পারেন বেশ ভালভাবেই। তাই তাকেও দল থেকে বাইরে রাখাটা সহজ হবে না। এছাড়া দারুণ ফর্মেও আছেন মিঠুন।

বিজ্ঞাপন

প্রতিদ্বন্দ্বীতার জন্য হয়তো দলের বাইরে থাকতেও হতে পারে মোসাদ্দেককে। তবে দলে যারা থাকবেন তাদের মধ্যেও ভাল পারফরম্যান্স করার বাড়তি চাপ থাকবে। কারণ একটু পা হড়কালেই সে জায়গা দখল করে নিতে দলের বাইরে উন্মুখ হয়ে থাকবেন মোসাদ্দেক।

এই প্রতিদ্বন্দ্বীতা দলের জন্য বেশ ভাল। অধিনায়ক মাশরাফির হাতে থাকছে প্রতিপক্ষকে ভড়কে দেওয়ার বেশ কিছু অস্ত্র। তবে মোসাদ্দেককে অপেক্ষা করতে হবে বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত দলে সুযোগ হচ্ছে নাকি হচ্ছে না তা জানার জন্য।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন