রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

অ্যাশ, তারান্তিনো, ম্যারাডোনা ও বাংলাদেশের ছবি

মে ২১, ২০১৯ | ১:২৯ অপরাহ্ণ

পার্থ সনজয়, কান (ফ্রান্স) থেকে

যেন স্বর্গ থেকে নেমে আসা পরী। সূক্ষ রেশমের কাপড়ে পালক ছড়িয়ে শুভ্র বসনা অ্যাশ। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হেঁটে যাওয়া ঐশ্বরিয়ার দেখা পেল গুটিকয় গণমাধ্যম।

কয়েক ঝলকের জন্য আমাদের ক্যামেরায় ধরা দিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন। কানের রেড কার্পেটে এবারে তার দ্বিতীয় লুকে হাজির হবার আগে ‘পালে দ্য ফেস্টিভ্যাল অ্যারেনা’ থেকে রেড কার্পেটে যাবার গাড়িতে ওঠার মুহূর্তটাই বন্দী হলেন তিনি ক্যামেরায়।

বিজ্ঞাপন

অ্যাশ স্টুডিওর বানানো পোশাকে ছড়িয়ে ছিল হীরের দ্যুতি। আর ঠোঁটে গোলাপী আভা। কান উৎসবের অফিসিয়াল ভেহিকল রেনল্টের গাড়িতে উঠে ঐশ্বরিয়া ছুটে গেলেন রেড কার্পেটের দিকে।

লরেলের অ্যাম্বেসেডর হয়ে এ নিয়ে ১৮ বার কানের রেডকার্পেটে হাঁটলেন ঐশ্বরিয়া। সাত বছরের মেয়ে আরাধ্যকে নিয়ে এবার তার কানে আসা।

শর্ট

এদিকে, শর্ট ফিল্ম কর্ণারে ছবি দেখার সুযোগ মিলছে উৎসবের ৭ ম দিনে এসে। স্থান পাওয়া ৯২৫ টি ছবির মধ্যে আছে বাংলাদেশের পরিচালক আশরাফ শিশিরের ‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’। উৎসব প্যাভিলিয়নের ‘মার্শে দ্যু ফিল্ম ফ্লোরে’ শর্ট ফিল্ম কর্নারে লগ ইন করে দেখা যাবে ছবিটি।

অন্যদিকে, রোববার উদ্বোধনী প্রদর্শনীর পর  সোমবার সকালে সাল দ্যু সোসানতিয়েমে আবারও দেখানো হলো ফুটবল কিংবদন্তি ম্যারাডোনাকে নিয়ে বানানো প্রামাণ্যচিত্র ‘ডিয়েগো ম্যারাডোনা’।

বৃটিশ পরিচালক আসিফ কাপাডিয়ার নির্মিত ছবিটি প্রশংসাই পেয়েছে। আউট অব কম্পিটিশনের ছবিটির প্রিমিয়ার এবং লাল গালিচায় হাঁটার কথা থাকলেও কাঁধের ইনজুরির কারণে কানে আসতে পারেননি ম্যারাডোনা। বর্তমানে ডাক্তারের তত্ত্বাবধানে থাকা ম্যারাডোনার এ নিয়ে মন খারাপও।

২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তীর ‘ডিয়েগো ম্যারাডোনা’ প্রামাণ্যচিত্রটিতে তার  ইতালিয়ান ক্লাব নেপোলি ও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের সোনালি  ক্যারিয়ারের পাশাপাশি বেহিসেবি জীবন ও মাদকাসক্ত অধ্যায় তুলে ধরা হয়েছে। তার ব্যক্তিগত সংগ্রহশালায় থাকা ৫০০ ঘণ্টারও বেশি অদেখা ফুটেজ থেকে বাছাই করে এটি সাজানো হয়েছে।

মঙ্গলবার (২১ মে) উৎসবের অস্টম দিনে প্রতিযোগিতা বিভাগে দেখানো হবে এর মধ্যেই পালে দো ফেস্টিভ্যাল এরেনায় সাড়া ফেলা কুয়েন্তিন তারান্তিনোর সিনেমা ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’।

বিকেল ৪টা ৩০-এ ‘সালে ডেবুসিতে’ প্রেস স্ক্রিনিং এর পর গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে সন্ধ্যা ৬ টায় দেখানো হবে ছবিটি। সনি পিকচার্স এর ব্যানারে ছবিটিতে অভিনয় করেছেন লিওনার্দো ডি’ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও মারগোট রবি।

ব্র্যাড

২০১৯ এর আলোচিত ছবির তালিকায় থাকা তারান্তিনোর ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’ ম্যুভিটিতে, ১৯৬৯ সালে সংগঠিত কুখ্যাত চার্লস ম্যানশন পরিবারের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সাজানো হয়েছে গল্প। এতে টেলিভিশন ব্যক্তিত্ব ক্লিফ বুথের চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও,  দীর্ঘদিনের বন্ধু রিক ডালটনের  চরিত্রে ব্র্যাড পিট অভিনয় করেছেন। মারগোট রবি এ ছবিতে চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেটের চরিত্রে অভিনয় করেছেন।

গোল্ডেন পামের লড়াইয়ে ভালোই লড়বে ছবিটি। তবে এর মধ্যেই প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়ে যাওয়া ছবিগুলোর মধ্যে পাম দ্য অর রেসে সবার চেয়ে এগিয়ে পেদ্রো আলমোদোভারের ‘পেইন অ্যান্ড গ্লোরি’। হলিউড রিপোর্টার, ভ্যারাইটি কিংবা স্ক্রিনের মতো পত্রিকাগুলোর করা র‌্যাঙ্কিং এ বেশ এগিয়ে ছবিটি। আলোচনা আছে কানের ইতিহাসে স্থান পাওয়া প্রথম কৃষ্ণাঙ্গ নারী নির্মাতা মাতি দিওপের ‘আতলান্তিক’ ঘিরেও।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :  মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম ওয়েব সিরিজে পরীমনি


বিজ্ঞাপন
বিজ্ঞাপন