বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চার, ডসন, ভিঞ্চ

May 21, 2019 | 2:56 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের এবারের আয়োজক ইংল্যান্ড। নিজ মাঠে এবার ফেভারিটের তকমা নিয়েই নামবে ইংলিশরা। বর্তমান র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ইংল্যান্ড তাদের ১৫ জনের চূড়ান্ত তালিকা ঘোষণা করেছে। অধিনায়ক ঘোষণা করা হয়েছে ইয়ন মরগানকে। প্রাথমিক দলে থাকা তিন জনের জায়গায় সুযোগ পেয়েছেন অন্য তিন জন।

বিজ্ঞাপন

প্রাথমিক স্কোয়াড ঘোষণার আগে থেকে ইংলিশ অলরাউন্ডার জোফরা আর্চারের নাম শোনা যাচ্ছিল। এই অলরাউন্ডারকে ১৫ সদস্যের দলে রাখা না হলেও পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে রাখা হয়েছিল। এবার বিশ্বকাপের চূড়ান্ত দলেই জায়গা করে নিলেন গত মৌসুমে বিগ ব্যাশে দুর্দান্ত পারফর্ম করে আলোচনায় উঠে আসা আর্চার। ওয়েস্ট ইন্ডিজ থেকে ইংল্যান্ডের নাগরিত্ব পাওয়া আর্চারকে নিয়ে চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগেও বেশ আলোচনা হয়। আবাসন নীতিতে পরিবর্তন আনায় গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন ২৪ বছর বয়সী আর্চার। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি।

স্পিন অলরাউন্ডার লিয়াম ডসনের ভাগ্য খুলেছে। তাকেও বিশ্বকাপের চূড়ান্ত দলে রাখা হয়েছে। ২৯ বছর বয়সী এই তারকা কাউন্টিতে ১৮ উইকেট নেওয়ার পাশাপাশি ৪৫ গড়ে রান তুলেছেন। এদিকে, টপঅর্ডার জেমস ভিঞ্চ ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন। ২৮ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান ইংলিশদের জার্সিতে খেলেছেন মাত্র ১০টি ওয়ানডে ম্যাচ। সবশেষ পাকিস্তানের বিপক্ষে দুটি ওয়ানডেতে তিনি করেছেন ৪৩ ও ৩৩ রান। তার আগে হ্যাম্পশায়ারের জার্সিতে ৭৯ রানের ইনিংস খেলেন।

প্রাথমিক দলে জায়গা পেলেও কপাল পুড়েছে জো ডেনলি, ডেভিড উইলির। নিষিদ্ধ হওয়া অ্যালেক্স হেলস আগেই ছিটকে পড়েন।

বিজ্ঞাপন

আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইয়ন মরগান ও তার দল।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:
ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জেমস ভিঞ্চ, লিয়াম ডসন, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস এবং মার্ক উড।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** সাকিব ফিরলে কি হবে মোসাদ্দেকের?

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন