মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘নোলক’ ছবির নোলক বাঁধা কার কাছে?

মে ২২, ২০১৯ | ১০:০০ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আইডিয়াটা নতুন, সময়টাও। অনলাইন, সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার এখন সবচেয়ে বেশি। আগের মতো আর পোস্টার-মাইকিং করে চলে না সিনেমার প্রচার। টেলিভিশন, রেডিও, সংবাদ মাধ্যম ছাড়াও সিনেমার প্রচারের বড় অংশ জুড়ে আছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ভিডিও কনটেন্ট প্ল্যাটফর্ম।

বিজ্ঞাপন

তাই সে দিকেই অনেকটা ঝুঁকে আছে ঈদুল ফিতরের মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘নোলক’। তবে ‘ঝুঁকে আছে’ কথাটি পছন্দ হয়নি ছবির নায়িকা ববির। তিনি বললেন, ‘তারাই আমাদের সঙ্গে কথা বলতে আগ্রহী ছিল। তাই ওদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। আর এরকম সামনাসামনি তাদের সঙ্গে কথা বললাম এই প্রথম।’

nolok - Cover
nolok - Cover

তারা কারা? তারা অনলাইন একটিভিস্ট। বলা যায় অনলাইনে বাংলা ছবি নিয়ে লেখালেখি করেন। বেশিরভাগ সময় ভুল-ত্রুটি ধরিয়ে দেন, সমালোচনাও করেন। এসব অনলাইন গ্রুপে অনেক লাইক, সাবস্ক্রিপশন। তাই কোনো কিছুর প্রচারণা করাটাও খুব সহজ।

বিজ্ঞাপন

নোলক সিনেমা সংশ্লিষ্টরা তাই প্রচারের প্রথম পদক্ষেপটাই নিয়েছেন তাদের সঙ্গে কথা বলে। স্বাভাবিকভাবেই নোলক সংশ্লিষ্টরা আশা করবেন অনলাইনের বিভিন্ন গ্রুপের প্রতিনিধিরা অনেক অনেক প্রচার করবে ছবিটির। কিন্তু বিষয়টা এতটা সহজ নয়, সেটা বললেন নায়িকা ববিই।


আরও পড়ুন :  রবীন্দ্র-ভারতীর স্বর্ণপদক ও আমাদের সুদেষ্ণা


‘আমরা দেখা করেছি, কথা বলেছি বলেই যে তারা অনেক অনেক প্রচার চালাবে- এরকম ভাবা ভুল হবে। আমিতো দেখেছি ও পড়েছি, বাংলা সিনেমা নিয়ে অনলাইনে কত বিশ্লেষন হয়। গল্প, ছবি এবং অভিনয় ভালো না হলে অনেক সমালোচনা করেন তারা।’

শাকিব খান এবং ববি প্রচণ্ড জনপ্রিয় বলে তাদের কোনো সমালোচনা হবে না- এমনটা মনে করেন না এই অভিনেত্রী। তবে ববি মনে করেন ছবিটি দর্শকদের ভালো লাগবে। কিন্তু কী কারণে ভালো লাগবে?

‘অনেকদিন পর দর্শকরা শাকিব খানকে খুব ইনোসেন্ট লুকে দেখতে পাবেন। পুরো ছবিতে আরও অনেক কিছু আছে। এখন পর্যন্ত যে ভিডিও কনটেন্টগুলো প্রকাশ পেয়েছে, সেগুলো দেখতে যেমন সুন্দর, তেমন আকর্ষণীয়। নোলক একদম ঈদের সিনেমা।’

অধীকাংশ বড় তারকাদের সিনেমায় তারাই হন ছবির মূল আকর্ষণ। থাকে না গল্পের বালাই। নোলক সিনেমাতেও শাকিব খান ও ববি দর্শকদের আকর্ষণে রয়েছেন। কিন্তু শুধু নিজেদের দিয়ে নয়, সিনেমার সুন্দর গল্পে সুন্দর অভিনয়ের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করতে চান ববি।

‘দর্শক কিন্তু এখন আর আগের মতো নেই। বললেন খুব ভালো ছবি, কিন্তু হলে গিয়ে দেখা গেলো বাজে ছবি। সেই ছবি কিন্তু চলবে না। আমরা ভালো একটি ছবি নির্মাণ করতে চেয়েছি। আশা করি আমার কথা মিলিয়ে দেখতে পারবেন।’

 

শাকিব-ববি জুটির আগের চারটি সিনেমাও কিন্তু তুমুল হিট। পঞ্চম ছবিটির ভাগ্যে কি আছে, তা জানা যাবে মুক্তির পর। ছবির প্রচারে আপাতত ববি ছুটে বেড়াচ্ছেন যেখানে প্রয়োজন। তার সহশিল্পী শাকিব খান এখন ব্যস্ত ‘পাসওয়ার্ড’ ছবির শুটিংয়ে।

‘এসব এখন কিচ্ছু বলা যাবে না। ছবিতে অনেক চমক রয়েছে। গল্পের কারণেই সৃষ্টি হয়েছে চমকগুলো। এসব উত্তর জানতে দেখতে হবে ছবিটি।’ শেষ কথা বলে ফোন রাখলেন ববি।

সারাবাংলা/পিএ/এএসজি


আরও পড়ুন :  ফাঁকা আওয়াজ দিয়েছি ভাবলে ভুল ভাববেন: ডিপজল


Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন