মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রসসহ তিন প্রতিষ্ঠানকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

মে ২১, ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রিয় মিষ্টির ব্র্যান্ড রস, কুমিল্লা মিষ্টান্ন ভান্ডার এবং এ্যাটাক কিং নামের মশার কয়েলের একটি কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে এসব প্রতিষ্ঠানে নানা অনিয়ম ও ভেজালের প্রমাণ পাওয়ায় তিন প্রতিষ্ঠানকে সাড়ে ৮ লাখ লাখ টাকা জরিমানা করেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস ও কোনাপাড়া এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১১ এর সদস্যদের সহায়তায় অভিযান পরিচালনা করেন যৌথভাবে সংস্থাটির ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস এলাকায় অবস্থিত রসের কারখানায় অভিযানে বিভিন্ন অনিয়মে পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। তাই প্রতিষ্ঠানটিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। আর কুমিল্লা মিষ্টান্ন ভান্ডার নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং দোকানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

এরপর ভোক্তা অধিকার সংরক্ষণের আভিযানিক দল ওই এলাকার এ্যাটাক কিং নামের একটি কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানের কারখানায় পরিদর্শনে যান। ওই কারখানায় অবৈধ প্রক্রিয়ায় মশার কয়েল উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে সংস্থাটির সহকারী পরিচালক আব্দুর জব্বার মন্ডল সারাবাংলাকে বলেন, ‘জনপ্রিয় মিষ্টির ব্র্যান্ড রসের কারখানায় মশা-মাছির উপদ্রব, ভেজাল ও নানা অনিয়মের দায়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এরকম অন্য আরেকটি মিষ্টির দোকান কুমিল্লা মিষ্টান্ন ভান্ডারকেও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন করতে দেখা যায়। এ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

বিজ্ঞাপন

এছাড়া মশার কয়েল উৎপাদনকারী এ্যাটাক কিং নামের একটি কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন