মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কেমিক্যাল দিয়ে জুস তৈরি, দুই প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা

মে ২১, ২০১৯ | ১০:৩৪ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কেরানীগঞ্জে কেমিক্যাল মিশিয়ে বিভিন্ন কোম্পানির নামে লিচু, জুস তৈরি করায় ২ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২১ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত চলা অভিযানে এসব জরিমানা করা হয়।

র‌্যাব-১০ এর সহায়তায় অভিযান পরিচালনা করেন সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। কেমিক্যাল ও রং মিশিয়ে নকল জুস উৎপাদন করে নামিদামি কোম্পানির নামে বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠান দু’টিকে জরিমানা করা হয়েছে।

অভিযান সংশ্লিষ্টরা জানান, কেমিক্যাল ও রং মিশিয়ে নোংরা-অস্বাস্থ্যকর স্থানে নকল লিচু ও ম্যাংগোবার তৈরির দায়ে ‘ইয়োকো ফুড এন্ড এগ্রো’ নামের একটি প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা এবং মেয়াদোত্তীর্ণ রং মাখানো হলুদের গুড়ার মধ্যে চিনি ও স্যাকারিন মিশিয়ে জুস তৈরি করে বাজারজাত করার দায়ে ‘রহমত ফুড প্রোডাক্ট’কে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, ‘অবৈধভাবে কেমিক্যাল মিশিয়ে লিচু, ম্যাংগোবার ও বিভিন্ন ধরনের ফলের ফাইবার মিশিয়ে খাবার দ্রব্যের প্যাকেট করে বিভিন্ন কোম্পানির নামে বাজারজাত করছিল তারা। সেই সঙ্গে খোলা হাতে কোনো পরীক্ষা ছাড়াই সরাসরি কারখানা ভেতরে নোংরা পরিবেশে উৎপাদন করায় তাদের কাছ থেকে মোট ২৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

বিজ্ঞাপন

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন