মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কোপার আর্জেন্টিনা দলে ডাক পেলেন যারা

মে ২২, ২০১৯ | ৯:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকা ২০১৯ শুরু হতে যাচ্ছে ১৪ জুন। এবারের আসর বসতে যাচ্ছে ফুটবলের দেশ ব্রাজিলে। এবারের আসরে অংশগ্রহণ করবে দুই মহাদেশের মোট ১২টি দল। এর মধ্যেই দেশগুলো নিজেদের দল ঘোষণা শুরু করে দিয়েছে।

মঙ্গলবার কোপার শেষ দুইবারের রানার্স আপ দল আর্জেন্টিনা তাদের ২৩ সদস্যের দল ঘোষণা করেছে। লিওনেল মেসিকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

এক নজরে আর্জেন্টিনা দলে ডাক পাওয়া ফুটবলারদের তালিকা।

গোলকিপার: ফ্র্যাঙ্কো আর্মানি, অগাস্টিন মারসেসিন এবং এস্তেবান অ্যাড্রাডা।

বিজ্ঞাপন

ডিফেন্ডার: হুয়ান ফয়েথ, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজ্জেলা, নিকোলাস টাগলিফিকো, রামিরো ফুনেস মোরি, রেঞ্জো সারাভিয়া, মার্কস আকুনা এবং মিল্টন ক্যাস্কো।

মিডফিল্ডার: লেয়ান্ড্রো পারদেস, গুইদো রদ্রিগেজ, গোভানি লো সেলসো, এক্সজিকুয়েল প্যালাসিও, রবের্তো পেরেরা, রদ্রিগো দে পল এবং এঞ্জেল ডি মারিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (অধিনায়ক), সার্জিও আগুয়েরো, লটারো মার্টিনেজ, পাওলো দিবালা এবং মাতিস সুয়ারেজ।

রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন অধিকাংশ ফুটবলার। এছাড়াও বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া ইন্টার মিলানের মাউরি ইকার্দি জায়গা পাননি কোপা আমেরিকার স্কোয়াডেও। ক্লাবে এর আগে জায়গা হারিয়েছেন স্বদেশী লটারো মার্টিনেজের কাছে। আর এবার আর্জেন্টিনা জাতীয় দলেও তার কাছেই জায়গা হারাতে হলো ইকার্দিকে।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা শেষ দুই কোপার ফাইনালের হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে চাইবে। আর লিওনেল মেসির চেষ্টায় থাকবে জাতীয় দলের হয়ে কোন শিরোপা জেতার।

এর পর আবারো ২০২০ সালে বসবে কোপা আমেরিকার আসর। আর এমন বেজোড় সালে এবারই শেষবারের মতো আয়োজিত হচ্ছে কোপা আমেরিকা। এরপর থেকে চার বছর পর পর ঠিক উয়েফা ইউরোর মতো আয়োজিত হবে দক্ষিণ আমেরিকার সব থেকে মর্যাদাপূর্ণ এই ফুটবল টুর্নামেন্টটি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন