মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঝড়-বৃষ্টিতে দিনের শুরু

মে ২২, ২০১৯ | ৯:৪৩ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

শুভ সকাল। শুরুতেই এইটা বলার কারণ হলো, বুধবার (২২ মে) সকাল সকাল রাজধানীবাসী রোদের দেখা কম পেয়েছেন। গরম ছিল প্রচণ্ড, তবে ৯টা বাজতে না বাজতেই ঝড়ো বাতাস এসে সেই গরমকে উড়িয়ে নিয়ে গেছে। সেই সঙ্গে কোথাও কোথাও শুরু হয়েছে টিপ টিপ কিংবা ঝিরিঝিরি বৃষ্টি।

যদিও উপগ্রহের হিসাব অনুযায়ী, বিকেলের পর রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা ছিল। সেই সম্ভাবনাকে উড়িয়ে সকাল থেকেই বেশ ঠাণ্ডা হয়ে এসেছে ঢাকার আবহাওয়া।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঢাকা ছাড়াও দেশের রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে রাজশাহী, পাবনা, রাঙ্গামাটি, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও পটুয়খালীর ওপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস, রাতে তা ১১ ডিগ্রি কমে দাঁড়াবে ২৬ ডিগ্রি সেলসিয়াসে। রাতে আকাশে মেঘ ও বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

বিজ্ঞাপন

দিনের তাপমাত্রা বাড়ুক-কমুক, বৃষ্টি হোক বা না হোক, রোদে শরীর পুড়ুক বা না পুড়ুক দিন তো আর বসে থাকবে না। দিন চলবেই, সেইসঙ্গে চলবো আমরাও। সেই পথচলাটা সবার সুন্দর হোক।

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন