সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কোহলির উইকেটটাই পছন্দ আর্চারের

মে ২২, ২০১৯ | ১:২৫ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র সপ্তাহখানেক। ইতোমধ্যে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছে দলগুলো। ইংল্যান্ড দলের চমকের নাম ২৪ বছর বয়সী জফরা আর্চার।

বিজ্ঞাপন

কিছুদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক ঘটেছে আর্চারের। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি আর পাকিস্তানের বিপক্ষে দুটি মিলিয়ে মোট তিনটি ওডিআই ম্যাচ খেলেছেন তিনি।

আর তরুণ এই ক্যারিবীয়ান বংশোদ্ভূত পেসারের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে জায়গা দেওয়া হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিতে আর্চার পেছনে ফেলেছে অভিজ্ঞ ডেভিড উইলিকে। উইলি ইংলিশদের হয়ে ৪৬টি ওয়ানডে ম্যাচ খেলেছে।

তবে বিশ্বকাপের মঞ্চে প্রতিপক্ষকে চমকে দিতে ইংলিশরা বেছে নিয়েছেন আর্চারকেই। মাত্র তিন ম্যাচের ওডিআই ক্যারিয়ারে তুলে নিয়েছেন তিনটি উইকেট। উইকেট তোলার থেকে ক্রৃপণ বোলিংয়ের দিকেই নজর আর্চারের আর তাই তো দেখা যায় চারের নিচে ইকোনমি রেটও।

বিশ্বকাপে সুযোগ পাওয়া আর্চার বলেন, ‘আমি কোহলির উইকেটটি নিতে পছন্দ করবো। কারণ আইপিএলে আমি তার উইকেট নেওয়ার সুযোগ পাইনি। আমার আগেই একজন লেগ স্পিনার তার উইকেট নিয়ে নিয়েছিল। তাই বিশ্বকাপে কোহলির উইকেটটাই নিতে চাই আমি।’

বিজ্ঞাপন

ইংলিশ এই পেসার আরো যোগ করেন, ‘আইপিএলে কোহলির বিপক্ষে আমি দুই ম্যাচ খেলেছি, তাই আমি আমার অন্যান্য সতীর্থদের থেকে ওর দুর্বলতা সম্পর্কে বেশি জানি। আর এখানেই আমি আমার অন্যান্য সতীর্থদের থেকে এগিয়ে আছি।’

বিশ্বসেরা ব্যাটসম্যান কোহলির উইকেট সংগ্রহ করাটা এখন রীতিমত বোলারদের লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। আর সেই তালিকায় আরো এক নাম যুক্ত হল জোফরা আর্চার। বিশ্বকাপের মঞ্চে কেমন পারফরম্যান্স করবে তা জানতে অপেক্ষা করতে হবে ইংলিশদের ম্যাচ পর্যন্ত।

৩০ মে লন্ডনের ওভাল স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে পর্দা উঠচে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন