মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দেশবাসীর দোয়া চেয়েছেন মাশরাফি

মে ২২, ২০১৯ | ২:২৭ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ত্রিদেশীয় সিরিজ জিতে পরিবারকে সময় দিতে দেশে ফিরেছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। ছুটি শেষে বুধবার (২২ মে) বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। দেশে ফিরে সেভাবে কিছুই বলেননি মাশরাফি। এবার বিশ্বকাপ মিশনে যাওয়ার আগেও সেভাবে গণমাধ্যমে কিছু বলেননি ম্যাশ।

সৌজন্যতা রক্ষায় মাশরাফি দলের জন্য দোয়া চেয়েছেন। এ সময় টাইগার দলপতি বলেন, ‘সবাই দোয়া করবেন। চেষ্টা করব ভালো করার। বিশ্বকাপে যেন সবাই ভালো খেলে। ত্রিদেশীয় সিরিজ জিতে সবাই বেশ আত্মবিশ্বাসী, আপনারা দোয়া করবেন বাংলাদেশ দলের জন্যে। ভালো শুরুটা গুরুত্বপূর্ণ। সেটা পারলে আশা করি ভালো কিছুই হবে ইনশাল্লাহ।’

এদিকে, ১৫ জনের স্কোয়াডে থাকা ১৩ জনই ত্রিদেশীয় সিরিজ শেষে গত শনিবার আয়ারল্যান্ড থেকে লেস্টারে পৌঁছে গেছেন। সেখানে তিন দিনের অনুশীলন ক্যাম্প করেছে টাইগাররা। মাশরাফি ছুটি কাটাতে দেশে ফিরলেও তামিম ইকবাল পরিবারকে সময় দিতে দুবাইয়ে উড়াল দেন। ছুটি শেষ করে একই দিনে পরিবারসহ দুবাই থেকে লন্ডনের উদ্দেশে রওনা হবেন ওপেনার তামিম। লন্ডন থেকে বৃহস্পতিবার তিনিও কার্ডিফে দলের সঙ্গে যোগ দেবেন।

লেস্টারের অনুশীলনে ছিলেন না বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। জরুরি পারিবারিক প্রয়োজনে তিনি ফিরছেন জ্যামাইকায়। ছুটি কাটিয়ে তিনিও দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দেশের অধিনায়কদের নিয়ে একটি অনুষ্ঠানে অংশ নেবেন মাশরাফি। অনুষ্ঠান শেষে লেস্টারে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার। দলের সঙ্গে লেস্টারে যোগ দিয়ে ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে যাবেন কার্ডিফে। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে।

ইংল্যান্ডের লেস্টারে ২৩ মে পর্যন্ত অবস্থান করবে টিম বাংলাদেশ। পরে ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সকল দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার আগ পর্যন্ত লেস্টারে নিজেদের খরচেই অবস্থান করবে বাংলাদেশ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন