বিজ্ঞাপন

‘ধান নিয়ে আন্দোলন খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

May 22, 2019 | 2:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ধানের ন্যায্য মূল্য নিয়ে কৃষকদের বিক্ষোভ ও আন্দোলন খতিয়ে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, ধানের মূল্য নিয়ে যে আন্দোলন হয়েছে, তা আন্দোলন নাকি অন্যকিছু, তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ এই সরকার কৃষকবান্ধব সরকার। কৃষকদের ক্ষতি হয়— এমন কোনো সিদ্ধান্ত এই সরকার নেবে না।

বুধবার (২২ মে) ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরার পর এই প্রথম কোনো দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিজ্ঞাপন

বৈঠক শেষে ভারতের জাতীয় নির্বাচন ও দুই দেশের সম্পর্কের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, ভারতে যে সরকারই ক্ষমতায় আসুক না কেন, বাংলাদেশ সরকারের সঙ্গে তাদের সম্পর্ক ভালো থাকবে। দুই দেশের সম্পর্ক আরও গভীর করতে নতুন দিগন্ত উন্মোচিত হচ্ছে।

বগুড়া-৬ শূন্য আসনে বিএনপির পক্ষ থেকে চেয়ারপারসন খালেদা জিয়াকে মনোনয়ন দেওয়ার আলোচনা চলছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার প্রার্থী হওয়ার বিষয়টি আইনি। এ বিষয়ে আমার কিছু বলার নেই।

এর আগে, এদিন সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) এসি বাস সার্ভিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

সারাবাংলা/এএইচএইচ/আরএ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন