রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড: জিতে নিতে পারে পাম ডি’ওর

মে ২২, ২০১৯ | ২:৫৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অস্কার, পাম ডি’ওর, বাফটা গোল্ডেন গ্লোব জয়ী পরিচালক কুয়েন্তিন তারান্তিনো। নির্মাণ করেছেন তার দশম চলচ্চিত্র ‘ওয়ান্ত আপন আ টাইম ইন হলিউড’। ছবিটির প্রথম শো হয়ে গেল ৭২তম কান চলচ্চিত্র উৎসবে। মঙ্গলবার (২২ মে) হয়েছে এই বিশেষ প্রদর্শনী।

প্রদর্শনীর পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে প্রতিক্রিয়া বন্যা। সমালোচকরা উদগ্রীব হয়ে বসে আছেন ছবিটি নিয়ে লেখার জন্য। অনেকে লিখেছেনও।

ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড ছবিতে অভিনয় করেছেন লিওনার্দো ডি’ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও মারগোট রবি। ১৯৬৯ সালে সংগঠিত কুখ্যাত চার্লস ম্যানশন পরিবারের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সাজানো হয়েছে গল্প। এতে টেলিভিশন ব্যক্তিত্ব ক্লিফ বুথের চরিত্রে লিওনার্দো ডি’ক্যাপ্রিও, দীর্ঘদিনের বন্ধু রিক ডালটনের চরিত্রে ব্র্যাড পিট অভিনয় করেছেন। মারগোট রবি এ ছবিতে চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেটের চরিত্রে অভিনয় করেছেন।


আরও পড়ুন :  ঈদে আসছেন কণ্ঠশিল্পী পলক


প্রাথমিক প্রতিক্রিয়ায় সবাই ইতিবাচক মন্তব্যই করেছেন। অনেকে আবার তারান্তিনোর প্রথম দিকের সিনেমা ‘পাফ ফিকশন’ ছবির সঙ্গে তুলনা করেছেন।

বিজ্ঞাপন

কানাডিয়ান সমালোচক এবং সি-টিভি-এর ফিচার রিভিউয়ার জেসন গোরবার টুইটারে লিখেছেন- ছবিটি পাম ডি’ওর জিতে নিতে পারে। রোমাঞ্চকর, উত্তেজনাপূর্ণ, কিছুটা হাসির- সব মিলিয়ে ছবিটি একটা মাস্টারওয়ার্ক।

প্রিমিয়ার শেষে কুয়েন্তিন তারান্তিনো দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘ছবিটি প্রথমবারের মতো প্রদর্শন করলাম আমরা। ছবি সংশ্লিষ্ট সবাইকে অনেক ধন্যবাদ। একই সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি আজকের দর্শকদের।’

তারান্তিনো পরিচালিত ১৯৯৪ সালের ছবি ‘পাফ ফিকশন’। যেটি সেবছর জিতে নিয়েছিল কান চলচ্চিত্র উৎসবের সেরা পুরস্কার পাম ডি’ওর।

তথ্যসূত্র: ভ্যারাইটি ডট কম

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   দ্বিতীয় ছবির আগেই অনমের প্রথম ওয়েব সিরিজ

.   ‘নোলক’ ছবির নোলক বাঁধা কার কাছে?

.   রবীন্দ্র-ভারতীর স্বর্ণপদক ও আমাদের সুদেষ্ণা


বিজ্ঞাপন
বিজ্ঞাপন