মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কানে এবারের ‘হটবাজ’ ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড

মে ২২, ২০১৯ | ৪:০৯ অপরাহ্ণ

পার্থ সনজয়, কান (ফ্রান্স) থেকে

হটবাজ। কুয়েন্তিনো তারান্তিনোর ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ ঘিরে কান উৎসবের উন্মাদনাকে বোঝাতে হয়তো এই দুই শব্দই যথেষ্ট নয়।

লিওনার্দো ডি’ক্যাপ্রিও, ব্র্যাড পিট আর মরগোট রবির লস এঞ্জেলেস ভিত্তিক এই থ্রিলারের ওয়ার্ল্ড প্রিমিয়ার শেষে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে টানা ৭ মিনিটে দাঁড়িয়ে দর্শক অভিবাদন জানিয়েছেন।

তার আগে ব্র্যাড ও ডি’ক্যাপ্রিও গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের ঢোকার সিঁড়িতে দাঁড়াতেই দর্শক উন্মাদনা পৌঁছে উত্তুঙ্গে। চিৎকার করে জানানো ভালোবাসায় সাড়া দেন ব্র্যাড-ক্যাপ্রিও।

তারও আগে স্থানীয় সময় বিকেল ৪টা ৩০মিনিটে এ উৎসবের থিয়েটার সালে দেবুসিতে ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’র প্রেস স্ক্রিনিং ঘিরে দুপুর ২ টা থেকেই সেখানে সাংবাদিকদের বিশাল লাইন।

বিজ্ঞাপন

ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড ছবি দেখার আগ্রহ নিয়ে অপেক্ষারত সাধারণ দর্শক।

বুঝতে বাকি নেই তারান্তিনোর ‘বোল্ড অ্যান্ড ব্লাডি’ ম্যুভি ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’ ঘিরে ফেস্টিভ্যাল হাইপটা কতটা!

প্রায় আড়াই ঘণ্টা দাঁড়িয়ে থেকেও ‘ব্যাজ প্রায়রিটি’ ফ্যাক্টরে অনেক সাংবাদিকই দেখতে পারেন নি প্রেস স্ক্রিনিং শো।

আর সন্ধ্যা ছয়টার গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ওয়ার্ল্ড প্রিমিয়ারে একটা ইনভাইটেশন টিকেটের জন্য ‘পালে দ্য ফেস্টিভাল’ এরেনার বাইরে দিনভর প্ল্যাকার্ড হাতে ঘুরেছেন তারান্তিনো ভক্তরা।


আরও পড়ুন :  টিভি পর্দায় জহির রায়হানের ‘শেষ বিকেলের মেয়ে’


রেড কার্পেট আর স্ক্রিনিং। বলা যায় উৎসবের অষ্টম দিনের পুরো ফোকাস ছিল ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’। রেড কার্পেটে লিওনার্দো ডি’ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও মারগোট রবিসহ টিম ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড রীতিমতো ঝড় তুলেছে।

২৫ বছর আগে কানে পাম ডি’অর জেতা কুয়েন্তিনো তারান্তিনো তার এই ছবি মূল প্রতিযোগিতায় জমা দেন উৎসবের শেষ সময়ে। উৎসবে ছবিটির ডেব্যুতে তারান্তিনো ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’-এর গল্প ফাঁস না করার অনুরোধ করেছেন দর্শকদের।

সনি পিকচার্স এর ব্যানারে ম্যুভিটিতে, ১৯৬৯ সালে সংগঠিত কুখ্যাত চার্লস ম্যানশন পরিবারের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে সাজানো হয়েছে গল্প। এতে টেলিভিশন ব্যক্তিত্ব ক্লিফ বুথের চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও,  দীর্ঘদিনের বন্ধু রিক ডালটনের  চরিত্রে ব্র্যাড পিট অভিনয় করেছেন। মারগোট রবি এ ছবিতে চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেটের চরিত্রে অভিনয় করেছেন।

ছবিতে ব্র্যাড-ক্যাপ্রিও ক্যামিস্ট্রি ছিল দুর্দান্ত। বিশেষ করে ব্র্যাড পিটের অভিনয় দর্শক বহুদিন মনে রাখবেন। এতে আরও অভিনয় করেছেন আল পাচিনো, কার্ট রাসেল, টিমোথি অলিফ্যান্ট, ড্যাকোটা ফ্যানিং, লুক পেরি। পাম ডি’অর লড়াইয়ে ‘ওয়ানস আপন আ টাইম হলিউড’ উপরের দিকেই থাকবে।

ভ্যারাইটি পত্রিকা তো বলেই দিয়েছে, ‘‘মনে রাখতে হবে তারান্তিনোর ছবি এ পর্যন্ত ২৪ বার অস্কার মনোনয়ন পেয়েছে। জিতেছে ৫ বার’। তবে ‘পাম ডি’অর বরাবরই কুহেলিকায় ভরা।

এখন অপেক্ষা, ডেড লাইন টোয়েন্টি ফিফথ মে। ঐ দিনই ঘোষণা হবে কে জিতেছে এই বছরের স্বর্ণপাম।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড: জিতে নিতে পারে পাম ডি’ওর

.   ঈদে আসছেন কণ্ঠশিল্পী পলক

.   দ্বিতীয় ছবির আগেই অনমের প্রথম ওয়েব সিরিজ

.   ‘নোলক’ ছবির নোলক বাঁধা কার কাছে?

.   রবীন্দ্র-ভারতীর স্বর্ণপদক ও আমাদের সুদেষ্ণা


বিজ্ঞাপন
বিজ্ঞাপন