সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দলীয় মনোনয়ন নিলেন ৪ জন, প্রস্তুত হচ্ছে খালেদার কাগজপত্র

মে ২২, ২০১৯ | ৪:০৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়ন নিয়েছেন বিএনপির চার আগ্রহী প্রার্থী। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কাগজপত্র প্রস্তুত হচ্ছে। আগামীকাল বিকেল চারটার মধ্যে পাঁচ জনের মনোনয়নপত্র বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (২২ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন আগ্রহী প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।

বগুড়া-৬-এ খালেদা জিয়ার মনোনয়নপত্র কিনতে বাধা নেই: ইসি

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে এসব তথ্য জানান। তিনি জানান, দলীয় মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন যথারীতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যাদের পক্ষে দলীয় মনোনয়ন সংগ্রহ করা হয়েছে তারা হলেন- বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন। আর খালেদা জিয়ার কাগজপত্র প্রস্তুত করার কাজ চলমান থাকায় তার মনোনয়নপত্র এখনো সংগ্রহ করা হয়নি। তবে আগামীকাল বৃহস্পতিবার বিকেল চারটার মধ্যেই তার মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানোর ব্যবস্থা করবে বিএনপি।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (২১ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে বগুড়া জেলা বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে স্কাইপে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় বগুড়ার নেতারা বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াকে প্রার্থী করতে তারেক রহমানকে অনুরোধ করেন। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াসহ পাঁচ জনের নামে মনোনয়ন সংগ্রহের নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এদের মধ্যে যে কোনো একজনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু ‘কৌশলগত’ কারণে তিনি শপথ নেওয়া থেকে বিরত থাকেন। ৩০ এপ্রিল তার আসন শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার।

এরইমধ্যে এই আসনে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ২৩ মে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়ন বাছাই হবে ২৭ মে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

সারাবাংলা/এজেড/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন