সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আরামবাগ-সাইফ ম্যাচ ড্র, এভাবেও ড্র করলো মোহামেডান!

মে ২২, ২০১৯ | ৬:১০ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: দেশের ঘরোয়া ফুটবলে এখন সবচেয়ে বড় খবর হতে পারে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম লেগ শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) যারা অবনমন শঙ্কায় ভুগছিল, সেই তারাই দ্বিতীয় লেগে পুরো পাল্টে গেছে! দ্বিতীয় লেগে তিন ম্যাচে দুই জয় ও একটি অনাকাঙ্খিত ড্র আদায় করে নিয়েছে প্রথম লেগে মাত্র এক জয় পাওয়া ঐতিহ্যবাহী দল মোহামেডান।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ বুধবার (২২ মে) নিজেদের ১৪তম ম্যাচটি খেলতে নেমেছিল অবনমন জোনে থাকা ব্রাদার্স ইউনিয়ন ও জোন থেকে বের হওয়া ‘নতুন মোহামেডান’।

আগের দুই ম্যাচে টিম বিজেএমসিকে হারিয়ে ১১০ দিন পর দ্বিতীয় জয়ের দেখা পেয়েছিল সাদা-কালো শিবিররা। দলে নব নিযুক্ত কোচ সিন লেনের নেতৃত্বে দলবদলে কিছু পরিবর্তন করে ওই জয়টাকে স্বাভাবিক মনে হলেও পরের ম্যাচে হ্যাভিয়েট মতিঝিল ডার্বি জিতে নেয় মোহামেডান। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে দেয় এমিলি-তকলিসরা। তৃতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে রীতিমত প্রথমার্ধে উড়িয়ে দিয়েছিল মোহামেডান।

তবে, রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচটা শেষ হয়েছে ড্রয়ে। ৩-৩ ব্যবধানে ম্যাচটা শেষ করেছে ব্রাদার্স ইউনিয়ন। দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে অবনমন শঙ্কার জোনে থাকা দলটি।

বিজ্ঞাপন

প্রথমার্দেই ব্রাদার্সের সঙ্গে ব্যবধান ৩-০ করে ফেলে মোহামেডান। বেপারির ডায়াবেটের পাস থেকে তকলিসের গোল থেকে ২৩ মিনিটে লিড নেয় মোহামেডান। এরপর ইউসুফ সিফাতের জোড়া গোল। ৪২ মিনিটে ডায়াবেটের আরেকটি পাস থেকে ইউসুফের সুন্দর ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান। তার দুই মিনিট পরেই একই রকম গোল আসে ইউসুফের পা থেকে। এবার পাস দিয়েছেন বেপারি। প্রথমার্ধেই ব্যবধান ৩-০ করে ফেলে মতিঝিলের দলটি।

দ্বিতীয়ার্ধেই যেন খেই হারিয়ে ফেলে মোহামেডান। চেপে ধরতে থাকে লিগে মাত্র দুই জয় পাওয়া ব্রাদার্স ইউনিয়ন। ৬৯ মিনিটে রাব্বির গোলে ব্যবধান কমায় তারা। ৮২ মিনিটে শাফির গোল থেকে ৩-২ করে ফেলে ব্রাদার্স। একেবারে ম্যাচের শেষ মুহূর্তে রাব্বির আরেকটি গোলে ব্যবধান ৩-৩ করে ফেলে ব্রাদার্স ইউনিয়ন। এভাবেই নিশ্চিত হার থেকে পয়েন্ট নিয়েই ফিরলো তারা।

এদিকে, ময়মনসিংহ স্টেডিয়ামে আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাবের ম্যাচটা ১-১ ব্যবধানে ড্র হয়েছে।

প্রথমার্ধে গোলশূন্য থেকে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আরামবাগ। চিনেন্দুর পাস থেকে গোল পান পল এমিল বিয়াগা। ৬৬ মিনিটে সমতায় ফেরে সাইফরা। বাইয়েসেঙ্গের পাস থেকে গোল পান ড্যানিয়ের কর্দোবা।

ওই ১-১ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

আজকের দুটি ম্যাচে ড্র হওয়ায় ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চারে সাইফ। এক ম্যাচ কম খেলে ২০ পয়েন্ট নিয়ে পাঁচে আরামবাগ। এদিকে টানা দুই জয় ও এক ড্রয়ে দশে অবস্থান করছে মোহামেডান। ৯ পয়েন্ট নিয়ে ১২তম ব্রাদার্স ইউনিয়ন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন