বিজ্ঞাপন

চমক রেখে জার্মানির স্কোয়াড ঘোষণা

May 22, 2019 | 9:05 pm

স্পোর্টস ডেস্ক

আগামী মাসে হতে যাওয়া ইউরো বাছাইপর্বের দুটি ম্যাচে মাঠে নামবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। এই দুই ম্যাচকে সামনে রেখে ২২ সদস্যের দল ঘোষণা করেছেন জার্মান কোচ জোয়াকিম লো। চোটের কারণে রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার টনি ক্রুস ও বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পাচ্ছে না ২০১৪ বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

মাংসপেশিতে চোট পেয়েছেন রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি বাড়ানো ক্রুস। আর বার্সার গোলরক্ষক টের স্টেগেন হাঁটুর চোটে ভুগছেন। এদিকে, চোটে পড়লেও স্কোয়াডে রাখা হয়েছে বায়ার্ন মিউনিখের গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরকে। বুন্দেসলিগার সবশেষ কয়েক ম্যাচে গোলবারের নিচে দাঁড়ানো হয়নি ন্যুয়েরের।

জার্মানির লিগ জেতা বায়ার্ন মিউনিখের তিন তারকা ম্যাট হুমেলস, থমাস মুলার আর জেরোম বোয়েতাং নেই ঘোষিত স্কোয়াডে।

স্কোয়াডে রাখা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা ম্যানচেস্টার সিটির লেরয় সানে আর বরুশিয়া ডর্টমুন্ডের মার্কো রিউসদের। তবে, বরুশিয়া ডর্টমুন্ডের তারকা মারিও গোতজে জায়গা পাননি ইউরো ২০২০ এর বাছাইপর্বের এই ম্যাচে।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া জার্মানি ইউরো বাছাইয়ে ‘সি’ গ্রুপে খেলতে নামবে। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে শুরুটা ভালো করেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আগামী ৮ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে বেলারুশের মাঠে আতিথ্য নেবে জার্মানি। এর তিন দিন পর নিজেদের মাঠে এস্তোনিয়ার মুখোমুখি হবে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।

জার্মানদের স্কোয়াড:
গোলরক্ষক: বার্নাড লিনো (আর্সেনাল), ম্যানুয়েল ন্যুয়ের (বায়ার্ন মিউনিখ) এবং কেভিন ট্রাপ (ফ্রাঙ্কফ্রুট)।
ডিফেন্ডার: মাথিয়াস জিনটার, মার্সেল হালসটেনবার্গ, লুকাস কোলসটারমান, জোনাস হেক্টর, থিলো কেহের, নিকো সুলজ, নিকলাস স্টার্ক, নিকলাস সুলে, জোনাথন তাহ।
মিডফিল্ডার: জুলিয়ান বার্নাড, কাই হার্ভটজ, জুলিয়ান ড্রাক্সলার, সার্জি গানব্রি, লিও গোরেতজা, জশুয়া কিমিচ, ইকালি গুন্ডোগান।
ফরোয়ার্ড: লেরয় সানে, মার্কো রিউস, টিমো ভার্নার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন