বিজ্ঞাপন

খেলাপিদের ছাড় দেওয়ার সিদ্ধান্ত বাতিল চায় বাম জোট

May 22, 2019 | 9:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঋণখেলাপিদের বিশেষ সুবিধা দেওয়ার সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট। বাংলাদেশ ব্যাংক জারি করা সার্কুলারকে জাতীয় স্বার্থবিরোধী উল্লেখ করে তারা অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানায়।

বিজ্ঞাপন

বুধবার (২২ মে) জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতি দিয়েছেন, বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, পরিচালনা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, শাহ আলম, সাইফুল হক, মুবিনুল হায়দার চৌধুরী, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, হামিদুল হক, শুভ্রাংশু চক্রবর্ত্তী, অধ্যাপক আব্দুস সাত্তার, আকবর খানসহ অনেকে।

এতে বলা হয়, দেশে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও লুটেরা গোষ্ঠী ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ ও বিদেশে পাচার করে চলেছে। যার মধ্য দিয়ে এক খেলাপি চরিত্র গড়ে ওঠেছে। যা দেশের অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বাম জোটসহ দেশ প্রেমিক জনগণ এই ঋণখেলাপিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আসলেও সরকার বারবার তাদের পুরস্কৃত করে আসছে।

বিজ্ঞাপন

বাম জোট ঋণখেলাপিদের ব্যাপারে যে বক্তব্য দিয়ে আসছিল, তা আজ দেশের সর্বোচ্চ আদালতের বিচারকদের কাছ থেকেও শোনা যাচ্ছে। ফলে ঋণখেলাপিদের পুরস্কৃত নয়, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে, বলা হয় বিবৃতিতে।

আরও পড়ুন: ঋণখেলাপিদের ‘বিশেষ সুবিধা’য় হাইকোর্টের স্থিতাবস্থা

সারাবাংলা/এএইচএইচ/এটি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন