বিজ্ঞাপন

ছাত্রলীগ নেত্রী দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার হচ্ছে

May 23, 2019 | 12:07 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করতে যাওয়া বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। গত সোমবার (২০ মে) দিবাগত রাতে এই নেত্রী বহিষ্কার হওয়ার ক্ষোভ থেকে স্লিপিং পিল খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান। বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

জারিন দিয়া নামে ওই নেত্রী ছাত্রলীগের গত কমিটির সদস্য ছিলেন। গত ১৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনায় তাকে সাময়িক বহিষ্কার করে ছাত্রলীগ। তবে জারিন দিয়া সেদিন নিজেই হামলার শিকার হয়েছিলেন।

সূত্র জানায়, জারিন দিয়া সোমবার (২০ মে) দিবাগত রাতে বহিষ্কার করার ক্ষোভ থেকে স্লিপিং পিল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। রাত ২টার দিকে ল্যাবএইড হাসপাতাল থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরের দিন তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। একদিন সুস্থ্য থাকলেও বুধবার (২২ মে) জারিন দিয়া আবার স্ট্রোক করে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন।

এ দিন রাতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্কয়ার হাসপাতালে তাকে দেখতে যান। সেখানে তারা জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে বলে নীতিগত সিদ্ধান্ত নেন।

বিজ্ঞাপন

এ বিষযে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘দিয়া তার ভুল বুঝতে পেরেছে। সে তার ফেসবুক স্ট্যাটাসে এর জন্য দুঃখ প্রকাশ করেছে। আর মানবিক দিক বিবেচনায় নিয়ে আমরা তার বহিষ্কারাদেশ বিবেচনা করবো।’

উল্লেখ্য, গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ এক সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির পদবঞ্চিত একটি অংশ সন্ধ্যায় বিক্ষোভ ও পরবর্তীতে সংবাদ সম্মেলন করতে যায় ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মধুর ক্যান্টিনে। এসময় তাদের ওপর পদপ্রাপ্ত ও তাদের সমর্থকরা হামলা করে। এতে রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশাসহ ৫-৭জন আহত হন। এই ঘটনায় তিন সদস্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ অনুসারে পাঁচজনকে বহিষ্কার করে ছাত্রলীগ।

সারাবাংলা/কেকে/এমএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন