মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকি, চট্টগ্রামে ওসি’র বিরুদ্ধে মামলা

মে ২৩, ২০১৯ | ৫:২৮ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম ননগরীর পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। থানায় মামলা করতে যাওয়া এক ঠিকাদারকে থানায় মারধর ও ইয়াবা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকির অভিযোগে এই মামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২২ মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেছেন মিজানুর রহমান নামে এক ব্যক্তি। আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য নগর গোয়েন্দা পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মামলার আরজিতে মিজানুর রহমান নিজেকে নগরীর হালিশহরের বাসিন্দা এবং নৌবাহিনীর তালিকাভুক্ত ঠিকাদার হিসেবে পরিচয় দিয়েছেন।

মামলায় ওসি ছাড়া বাকি অভিযুক্তরা হলেন- নগরীর জিইসি মোড় এলাকার রোকন উদ্দিন, ইয়াছিন আরাফাত, রোকন, সোহেল, ফুয়াদ ও হাসান।

অভিযোগকারী মিজানুর রহমান সারাবাংলাকে জানান, ব্যবসায়িক সূত্রে অভিযুক্তদের সঙ্গে তার পূর্বপরিচয় আছে। গত ২৫ এপ্রিল সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ে এবি ব্যাংকের সামনে অস্ত্রের মুখে জিম্মি করে মিজানুর রহমানের কাছ থেকে তারা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর ব্যাংকের বুথ থেকে আরও ৫০ হাজার টাকা তুলতে বাধ্য করে সেটাও ছিনিয়ে নেয়। এছাড়া বিকাশের মাধ্যমে প্রথমে ২১ হাজার ও দ্বিতীয় দফায় ৮ হাজার টাকা এনে তাদের দিতে বাধ্য করে অভিযুক্তরা।

বিজ্ঞাপন

তাদের কাছ থেকে ছাড়া পেয়ে মিজানুর যান পাঁচলাইশ থানায় মামলা করতে। কিন্তু ওসি মামলা না নিয়ে আপস-মিমাংসার মাধ্যমে টাকা উদ্ধারের প্রস্তাব দেন। ১৪ মে পূর্বনির্ধারিত বৈঠকের জন্য থানায় গেলে ওসি ও অভিযুক্তরা মিলে তাকে মারধর করে এবং ইয়াবা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। এরপর জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেওয়া হয়। প্রাণভয়ে মিজানুর থানা থেকে পালিয়ে আসেন বলে মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন