বিজ্ঞাপন

সিপিএলে দল পেলেন আফিফ

May 23, 2019 | 12:43 pm

স্পোর্টস ডেস্ক

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশ থেকে ছিলেন ১৯ ক্রিকেটার। বাংলাদেশের প্রতিনিধি হিসেবে দল পেয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজের পর পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি সুযোগ পেলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

বিজ্ঞাপন

১৯ বছর বয়সী এই অলরাউন্ডার খেলবেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে। গত মৌসুমে এই দলে খেলেছেন মাহমুদউল্লাহ।

এর আগে সিপিএলে খেলার সুযোগ পেয়েছেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ। মেহেদী হাসান মিরাজ ত্রিনবাগো নাইট রাইডার্সে সুযোগ পেলেও মাঠে নামার সুযোগ পাননি। সাকিবের সুযোগ হয়েছিল বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলার। গতবার সিপিএলে সুযোগ পেয়েও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে ফেলেন সাকিব। মাহমুদউল্লাহ রিয়াদও জাতীয় দলের খেলা থাকায় পুরো আসর খেলতে পারেননি।

বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে মাঠ কাঁপানো আফিফকে নিতে প্যাট্রিয়টসের খরচ হবে প্রায় ৮৭ লাখ টাকা। আফিফ সঙ্গী হিসেবে এই দলে পাবেন কার্লোস ব্রাথওয়েইট, এভিন লুইস, রায়াদ এমরিট, ডেভন থমাস, শেলডন কটরেল, লরি ইভান্স, ভ্যান ডার ডাসেন, ফ্যাবিয়ান অ্যালেন, ইসুরু উদানাদের মতো তারকাদের।

বিজ্ঞাপন

জাতীয় দলের হয়ে এ পর্যন্ত একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা আফিফ বিপিএলে গত দুটি মৌসুম দারুণ খেলেছেন। সবশেষ বিপিএলে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন আফিফ। সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচে ২০.৬৬ গড় এবং ১২৪.০০ স্ট্রাইক রেটে সংগ্রহ করেন ২৪৮ রান।

২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছেন আফিফ। টি-টোয়েন্টির সংস্করণে এ পর্যন্ত ৩১ ম্যাচ খেলে ২১.২০ গড়ে ৫০৯ রান করেছেন। যেখানে তার ব্যাটিং স্ট্রাইকরেট ১২৩.২৪। ঝুলিতে রয়েছে দুটি হাফসেঞ্চুরি। আর বল হাতে ৩১ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। সেরা বোলিং ফিগার ২১ রান খরচে ৫ উইকেট।

২০১৯ সালের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর এবং শেষ হবে ১২ অক্টোবর। সিপিএল সপ্তম আসরের ড্রাফটে ছিলেন ৫৩৬ ক্রিকেটার। ড্রাফটে ১৮ বাংলাদেশি ক্রিকেটারকে রাখা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন