বিজ্ঞাপন

২০২১ পর্যন্ত রিয়ালে লুকা মদ্রিচ

May 23, 2019 | 2:53 pm

স্পোর্টস ডেস্ক

কদিন আগেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন জার্মানির তারকা টনি ক্রুস। এরপর চুক্তি নবায়নে সই করেছেন নাচো ফার্নান্দেজ। এবার নবায়নকৃত চুক্তিতে স্বাক্ষর করলেন ক্রোয়িশিয়ান তারকা লুকা মদ্রিচ।

বিজ্ঞাপন

সবশেষ ব্যালন ডি অর জেতা লুকা মদ্রিচ রিয়ালে থাকছেন ২০২১ সালের জুন পর্যন্ত। রিয়াল কোচ জিনেদিন জিদানের আস্থাভাজন মদ্রিচ পরের মৌসুমেও শুরুর একাদশে খেলার সুযোগ পাচ্ছেন।

এক দশক ধরে ফিফার বর্ষসেরা পুরস্কার জিতে আসছিলেন রোনালদো ও মেসি। অবশেষে সে বৃত্ত ভেঙে ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ এই পুরস্কার জিতে নেন। প্রথম ক্রোয়েশিয়ান হিসেবে রিয়ালের এই তারকার ঘরেই যায় পুরস্কারটি।

২০০৩ সালে ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেবে নাম লেখান লুকা মদ্রিচ। ২০০৮ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারসে চলে আসেন। এরপর ৩০ মিলিয়ন পাউন্ডে ২০১২ সালে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে নাম লেখান এই ক্রোয়েশিয়ান।

বিজ্ঞাপন

৩৩ বছর বয়সী লুকা মদ্রিচ জাতীয় দলের হয়ে খেলেছেন ১২০ ম্যাচ। গত বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে তুলেছিলেন ফাইনালে। স্বপ্নের মতো একটি বছর কাটানো লুকা জিতেছিলেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়, উয়েফার বর্ষসেরা খেলোয়াড় সহ বহু পুরস্কার। ক্লাবের জার্সিতে খেলেছেন ৬৩০ ম্যাচ। এই মিডফিল্ডার গোল করেছেন ৭৮টি। রিয়ালের জার্সিতে সাত মৌসুমে ৩০৩ ম্যাচ খেলে গোল করেছেন ১৭টি।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে লুকা মদ্রিচ জিতেছেন একটি লা লিগা, একটি কোপা দেল রে, দুটি সুপারকোপা ডি এসপানা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি উয়েফা সুপার কাপ আর তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন