মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শুরুটা ভালো করাই মূল লক্ষ্য: মাশরাফি

মে ২৩, ২০১৯ | ৭:০৪ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দেশের অধিনায়কদের নিয়ে একটি অনুষ্ঠানে অংশ নেন টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। আইসিসির আয়োজনে বিশ্বকাপের ১০ অধিনায়ক একসঙ্গে মুখোমুখি হয়েছিল সংবাদমাধ্যমের। আসন্ন মেগা ইভেন্টে ভালো শুরু পেলে সেই ধারাবাহিকতায় ভালো কিছুর ইঙ্গিত দিয়ে রাখলেন টাইগার দলপতি।

ম্যাশ ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস, আফগানিস্তানের গুলবাদিন নাঈব, ইংল্যান্ডের ইয়ন মরগান, পাকিস্তানের সরফরাজ আহমেদ, ভারতের বিরাট কোহলি, শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার আর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

মাশরাফিকে জিজ্ঞেস করা হয়েছিল, এবারের বিশ্বকাপে কেমন করবে তার দল? উত্তরে ম্যাশ জানান, আমাদের দলে সিনিয়র-জুনিয়র খেলোয়াড়ের মিশেল আছে। তারা টপ লেভেলের ক্রিকেট খেলছে। তাদের পারফরম্যান্সও দুর্দান্ত। কদিন আগেই আমরা আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতেছি। এটা আমাদের বিশ্বকাপে আরও আত্মবিশ্বাসী করে তুলবে। ক্রিকেটে নিজেদের দিনে আমরা যে কাউকে হারাতে পারি। আর আমরা ভালো একটা শুরু পেলে সেটা কাজে লাগাই। আমাদের দৃঢ় বিশ্বাস আছে যেকোনো দলকে হারাতে পারি।

বিজ্ঞাপন

সাম্প্রতিক পারফরম্যান্সে টাইগাররা অনেক উন্নতি করেছে জানালে মাশরাফি জানান, গত চার বছরে আমরা ভালো করেছি। এই বিশ্বকাপে শুরুটা ভালো চাই। শুরুটা ভালো করলে আত্মবিশ্বাস বেড়ে যায়। বড় ইভেন্টে এটা জরুরি। শুরুটা ভালো হলে নির্ভর করা যায় কতদূর যাওয়া যাবে। আর আমাদের প্রথম প্রতিপক্ষ কিন্তু ফাফ ডু প্লেসিসের দল। বিশ্বকাপের খুব একটা দেরি নেই। আমরা খুব রোমাঞ্চিত। আমার জন্য যদিও এটা নতুন নয়, দলের অনেকের জন্য এটা নতুন হলেও সবাই প্রস্তুত।

১০ অধিনায়কের উদ্দেশে একটি মজার প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়। যদি একজন খেলোয়াড় দলে নেওয়ার সুযোগ থাকত, কাকে নিতেন দলপতিরা। মাশরাফি এ সময় জানান, সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির কথা।

আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী দিনে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বিশ্বমঞ্চে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচে সাকিব-মাশরাফিদের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন