বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধার জালে আবাহনীর গোল-উৎসব

May 23, 2019 | 8:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বকাপ প্রাক বাছাইপর্বের জন্য দেশের জাতীয় দল থাকবে ক্যাম্পে। লাওস ম্যাচ আছে সামনের মাসে। যার কারণে আজ থেকে ২৩ দিনের বিরতিতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তার আগে লিগের ১৫তম রাউন্ডের ম্যাচটি গোলোৎসবে শেষ করেছে ঢাকা আবাহনী।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকেলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ঢাকা আবাহনী।

বিজ্ঞাপন

আকাশি-হলুদ জার্সিতে চারটি গোল এসেছে চার ফুটবলারের কাছ থেকে। তিন গোল আবাহনীর ত্রয়ী জীবন, বেলফোর্ট, সানডের। হোল্ডিং মিডফিল্ডার মামুনুল ইসলাম মামুনও পেয়েছেন একটি গোল।

যদিও হোম ম্যাচে আবাহনীর আক্রমণের বিপরীতে চমক দিয়ে গোল করে বসে মুক্তিযোদ্ধা। ১৪ মিনিটে চামারা লম্বা থ্রু পাস থেকে দারুণ ফিনিশিংয়ে মুক্তিযোদ্ধাকে লিড এনে দেন বাল্লো ফামৌসা।

তবে, এরপর বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি মুক্তিযোদ্ধা ক্লাব। মামুনের ফ্রিকিক থেকে হেড করে আবাহনীকে সমতায় ফেরান বেলফোর্ট। তখন ম্যাচের বয়স ২৮ মিনিট। তার তিন মিনিট পর ডি বক্সের ভেতরে জটলা থেকে গোল করেন নবীব নেওয়াজ জীবন। পরে দ্বিতীয়ার্ধেও মামুনকে দিয়ে একটি গোল করান জাতীয় দলের এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

সানডের কাছ থেকে বল পেয়ে জীবন পেছনে মামুনের পায়ে ঠেলে দিলে চলন্ত বলের উপরেই সজোরে শট নেন মামুন। বল মুহূর্তেই বারের ডান প্রান্ত দিয়ে জালে। ব্যবধানে ৩-১ করে ফেলে বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। পরে জীবন ও সানডের ওয়ান টু ওয়ানে আরেকটি গোল আদায় করে হালি পূরণ করে আবাহনী। গোল পান সানডে। প্রথম লেগেও মুক্তিযোদ্ধাকে (২-০) হারানোর সময় গোল করেছিলেন এই নাইজেরিয়ান। সে ম্যাচে ফামৌসার আত্মঘাতী গোলও ছিল।

যাই হোক বসুন্ধরা কিংসের কাছে হেরে দ্বিতীয় লেগের দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে ঢাকা আবাহনী। পয়েন্ট তালিকায় অবস্থান অপরিবর্তিত। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মারিও লেমসের শিষ্যরা। অন্যদিকে হারের পর সমান ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে আটে নেমে এসেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন