শুক্রবার ২৪ মে, ২০১৯ ইং , ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জিমি-শিতুলদের নতুন কোচ মাসেইজ মাতুদজিন্সকি

মে ২৩, ২০১৯ | ৯:৪৬ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: থাইল্যান্ডে আগামী জুনে ইনডোর এশিয়া কাপের জন্য শনিবার (২৫ মে) থেকে আবাসিক ক্যাম্প শুরু করবে দেশের হকি খেলোয়াড়রা। এশিয়ার এই ইনডোর জায়ান্ট ইভেন্টে প্রথমবার অংশ নিচ্ছে জিমি-শিতুলরা। প্রস্তুতি নিতে হবে দ্রুত সময়ে। তাই ইনডোরের অভিজ্ঞতা আছে এমন বিদেশি কোচের সন্ধান করছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। অবশেষে পোল্যান্ডের সাবেক হকি খেলোয়াড় ও প্রধান কোচকে নিয়োগ দিতে চলেছে দেশের হকির সর্বোচ্চ অভিভাবক।

বাহফে সূত্রে জানা যায়, নতুন এই কোচের নাম মাসেইজ মাতুদজিন্সকি। পোল্যান্ড জাতীয় হকি দলের হয়ে ১৫০ ম্যাচ প্রতিনিধিত্ব করা সাবেক কোচকেই জিমিদের প্রস্তুতির জন্য নিয়োগ দেয়া হচ্ছে। মাসেইজ পোল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ। ২০০৫ সালে ইউরো হকি ন্যাশনস চ্যাম্পিয়নশিপে পোল্যান্ডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন এই পোলিস।

ফেডারেশন প্রাথমিকভাবে চুক্তি সেড়ে নিয়েছে বলে জানা গেছে।

আগামী ১৫-২২ জুলাই থাইল্যান্ডে হবে এশিয়ান ইনডোর হকি টুর্নামেন্ট। প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। হাতে সময় কম থাকায় এশিয়ান হকি ফেডারেশনের মাধ্যমে পোল্যান্ডের দুই কোচের বায়োডাটা হাতে ছিল বাহফের। সেখান থেকে মাসেইজকে চূড়ান্ত করেছে নব-নির্বাচিত ফেডারেশনের কর্মকর্তারা।

এদিকে ইতোমধ্যে এশিয়ান হকি টুর্নামেন্টকে সামনে রেখে ৩৪ জনের প্রাথমিক দল আজ রিপোর্টিং দিয়ে গেছে ফেডারেশনে। আগামী শনিবার (২৫ মে) বিকেল থেকে তাদের নিয়ে শুরু হবে আবাসিক ক্যাম্প। পোলিস কোচ কোচ আসা পর্যন্ত কোচ জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামান দলের দায়িত্বে থাকছেন।

বিজ্ঞাপন

নতুন বিদেশি কোচের চুক্তি নিয়ে সারাবাংলাকে জানান বাহফের সহ-সভাপতি রশিদ শিকদার, ‘প্রাথমিকভাবে চুক্তি সেড়ে ফেলেছি আমরা। শুধু এই টুর্নামেন্টের জন্য তাকে নিয়োগ দেয়া হচ্ছে। তবে, টুর্নামেন্টের পরে তাকে নিয়ে আলোচনায় বসে দীর্ঘমেয়াদী কোচ হিসেবে রাখা হবে কিনা সিদ্ধান্ত নেয়া হবে। মাসেইজ কবে আসছে সেটা দুয়েকদিনের মধ্যে জানানো হবে।’

মনোনিত ৩৪ জন খেলোয়াড়:
অসীম গোপ (জিকে), আবু সাঈদ নিপ্পন (জিকে), বিপ্লব কুজুর (জিকে), আল আমিন মিয়া (জিকে), মঈনুল ইসলাম কৌসিক, মো: আরশাদ হোসেন, মো: মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, ইমরান হাসান পিন্টু, সারোয়ার মোর্শেদ শাওন, মো: খোরশেদুর রহমান, শফিউল আলম শিশির, মো: ফরহাদ আহমেদ শিতুল, হাসান জুবায়ের নিলয়, মো: আশরাফুল ইসলাম, মো: মহসীন, কামরুজ্জামান রানা, আবেদ উদ্দিন, সোহানুর রহমান সবুজ, প্রিন্স লাল সামন্ত, সারোয়ার হোসেন, রেজাউল করিম বাবু, রোমান সরকার, মেহেদী হাসান, নাঈম উদ্দিন, তাহের আলী, ফজলে হোসেন রাব্বি, মো: রাকিন, রাসেল মাহমুদ জিমি, রাজু আহমেদ তপু, পুস্কর খীসা মিমো, আল নাহিয়ান শুভ, মিলন হোসেন, সিফাত আহমেদ।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন