বিজ্ঞাপন

স্পেকুলেশনকেও ছাড়িয়ে গেছেন মোদি: কাদের

May 24, 2019 | 2:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন নরেন্দ্র মোদি ও তার দলের ভূমিধস জয় সব ধরনের অনুমান বা স্পেকুলেশন ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, অনেকেই হয়তো ভেবেছিলেন মোদি সরকার ফের ক্ষমতায় আসবে। তবে এভাবে যে তিনি ক্ষমতা ধরে রাখতে পারবেন, তা সবার ধারণার বাইরে ছিল। তিনি সব স্পেকুলেশন ছাড়িয়ে গেছেন।

শুক্রবার (২৪ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কাদের।

এসময় তিনি আরও বলেন, ‘নরেন্দ্র মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতায় দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। একইভাবে আমরা আশা করি, তিস্তা যুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধান প্রক্রিয়া দ্রুত এগুবে।’ মোদি ও বিজেপির এই ভূমিধস জয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে নরেন্দ্র মোদিকে টুইট করে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

‘বিনা চিকিৎসায় সরকার কারাগারে খালেদা জিয়াকে হত্যা করতে চায়’— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনি কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে— এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।

তৃণমূলের কাউন্সিল ঘিরে সুবিধাবাদীদের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রুলিং পার্টিতে সুযোগসন্ধানীরা অনুপ্রবেশ করতে চায়। তারা সবসময় এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার, পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীদের দিয়ে তৃণমূলকে সুসংগঠিত করতে হবে। এখানে কোনো সুযোগসন্ধানীর স্থান হবে না।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, শিল্প বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, বন বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ও কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপিসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন