বিজ্ঞাপন

বাপ্পা’র কণ্ঠে প্রথমবার নজরুল, নাদিয়ারও প্রথম

May 24, 2019 | 2:26 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রথমবারের মতো নজরুল গীতি প্রকাশ পেলো বাপ্পা মজুমদারের কণ্ঠে। গানের ‍শিরোনাম ‘মেঘেরও ডমরু’। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ও সুর করা গানটি নতুন করে সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার নিজেই।

বিজ্ঞাপন

কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী বাংলা সনের তারিখ অনুযায়ী ১১ জৈষ্ঠ আর ইংরেজি সালের তারিখে সেটি ২৫ মে। কাজী নজরুল ইসলামের প্রতি শ্রদ্ধা জানাতেই বাপ্পা মজুমদারের এই প্রয়াস। বাপ্পার গাওয়া ‘মেঘেরও ডমরু’ গানটি ইউটিউবে প্রকাশ পেয়েছে বৃহস্পতিবার (২৩ মে) রাতে।

নজরুল গীতি গাওয়াটা সাহসের বিষয় উল্লেখ করে বাপ্পা মজুমদার বলেন, ‘আসলেই এটি একটি সাহসের বিষয়। কারণ নজরুলের গান গাইতে একটা চর্চা প্রয়োজন। হঠাৎ করে তিার গান গাওয়া যায় না। সেটাই এবার চেষ্টা করলাম। মেগেরও ডমরু গানটিও একটু কঠিন মানে রাগাশ্রয়ী। আশা করি গানটি শ্রোতাদের ভালোই লাগবে।’

নজরুলের অনেক গান থেকে ‘মেঘেরও ডমরু’ বেছে নেওয়ার কারণ কী? এমন প্রশ্নের উত্তরে বাপ্পা বলেন, ‘এই গানটি আমার মা’য়ের কাছ থেকে শেখা। গানটি মা আমাকে হারমোনিয়ামে তুলে দিয়েছিলেন। যখন ভাবলাম নজরুলের গান গাইব, তখন প্রথমে এই গানটির কথাই মনে হয়েছে।’

বিজ্ঞাপন

নজরুল গীতি নিয়ে আগামীতে কাজ করার ইচ্ছার কথা জানিয়েছেন বাপ্পা।

অন্যদিকে, গানটির মিউজিক ভিডিওতে বাপ্পার পাশাপাশি দেখা গেছে নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়া আহমেদকে। তিনিও প্রথমবারের মতো কোনো মিউজিক ভিডিওতে কাজ করলেন। এতে তিনি নৃত্যশিল্পীর ভূমিকাতেই অভিনয় করেছেন। এটি নির্মাণ করেছেন নিরব সিয়াম।

গানটি শুনতে ক্লিক করুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন