মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিশ্বকাপের সব খেলা র‌্যাবিটহোলে ফ্রি

মে ২৫, ২০১৯ | ৫:১০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

৩০ মে থেকে শুরু হচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের লড়াই। বিশ্বসেরার মুকুট অর্জনে মাঠে নামবে ১০টি দল। মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে ২ জুন। বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। ইতোমধ্যেই বিশ্বকাপ ঘিরে চলছে নানা আয়োজন। এই আয়োজনে পিছিয়ে থাকছে না আইসিসির বাংলাদেশ অঞ্চলের ডিজিটাল ব্রডকাস্টিং পার্টনার র‍্যাবিটহোল। প্রতি মুহূর্তের সংবাদ জানাতে প্রস্তুত সারাবাংলা ডটনেটও। এছাড়াও প্রতিটি ম্যাচের লাইভ স্কোর পাঠকের ফেসবুক ইনবক্সে পৌঁছানোর জন্যে থাকছে সারাবাংলার নতুন উদ্যোগ নিউজ বট

বিশ্বকাপের প্রতিটি খেলা বাংলাদেশে অনলাইনে দেখানোর একমাত্র স্বত্ব র‍্যাবিটহোল বিডির। বিগত সময়গুলোতে বাংলাদেশের ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচগুলো অনলাইনে ক্রিকেট ভক্তদের দেখার সুযোগ করে দেয়া একমাত্র ডিজিটাল প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল।

ডিজিটাল প্লাটফর্মে বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের প্রিয় র‍্যাবিটহোল এবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সরাসরি দেখাবে তাদের নিজস্ব ওয়েবসাইটে www.rabbitholebd.com। শুধুমাত্র লগ ইন করেই বিনামূল্যে খেলা দেখতে পারবেন বাংলাদেশের যে কোনো দর্শক।

বিজ্ঞাপন

বিশ্বকাপ ক্রিকেটের সকল সংবাদ পাঠকের কাছে দ্রুত পৌঁছাতে প্রস্তুত সারাবাংলা ডটনেট (www.sarabangla.net)। প্রতিটি ম্যাচের লাইভ স্কোর দেখা যাবে সারাবাংলা ডটনেটের হোম পেজে।

দেশের জনপ্রিয় এই সংবাদমাধ্যম আরও দ্রুত, আরও সহজে সকল খবর দেশের ক্রীড়ানুরাগীদের কাছে পৌঁছে দিতে নিয়েছে নতুন উদ্যোগ। প্রতিটি ম্যাচের লাইভ স্কোর ফেসবুক ইনবক্সে জানাবে সারাবাংলা ডটনেটের নিউজ বট। এই সার্ভিস পেতে পাঠককে সাবস্ক্রাইব করতে হবে সারাবাংলা ডট নেটের মেসেঞ্জারে।

উল্লেখ্য, যাত্রা শুরুর পর থেকে লাইভ স্ট্রিমিং অ্যাপ র‍্যাবিটহোল বিডি বাংলাদেশের ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। শুরুতে মূলত র‌্যাবিটহোল বাংলাদেশের বিভিন্ন খেলা প্রচার করে এসেছে র‌্যাবিটহোল অ্যাপে। এছাড়াও বিভিন্ন সিরিজের ম্যাচ, ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ এবং হাইলাইটসগুলো দর্শকরা দেখতে পেয়েছেন র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেল ‘র‌্যাবিটহোল স্পোর্টস’-এ। কিন্তু প্রথমবারের মতো ২০১৮ সালের জুনে বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজটি র‌্যাবিটহোল তাদের অফিসিয়াল ওয়েবসাইট https://www.rabbitholebd.com এ সম্প্রচার করে। এর মাধ্যমেই র‍্যাবিটহোল ওয়েবসাইটের যাত্রা শুরু হয়। এবারেও র‍্যাবিটহোলের ওয়েবসাইটে খেলা দেখার সবচেয়ে বড় সুবিধা হলো এখানে সরাসরি ম্যাচগুলো দেখা যাবে কোনো সাবস্ক্রিপশন চার্জ ছাড়াই, একেবারে বিনামূল্যে। তাই বরাবরের মত এবারও বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হবে র‍্যাবিটহোল।

র‌্যাবিটহোলের অফিসিয়াল ওয়েবসাইটে ম্যাচগুলো দেখার জন্য যা করতে হবে: https://www.rabbitholebd.com এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটের ওপরের ডান দিকে কোণায় লগ ইন অপশনে ক্লিক করে নিবন্ধন করতে হবে গ্রাহককে। শুধুমাত্র মেইল আইডি কিংবা ফোন নাম্বার দিয়েই নিবন্ধন করা যাবে। অথবা পাঠকের ফেসবুক কিংবা জি-মেইল আইডি ব্যবহার করেও নিবন্ধন করা যাবে। সহজ এই প্রক্রিয়া শেষে বিনা খরচে বিশ্বকাপের খেলা লাইভ দেখা যাবে ওয়েবসাইটটিতে এবং একই সঙ্গে পাওয়া যাবে বিশ্বকাপ ঘিরে র‌্যাবিটহোলের বিভিন্ন স্পোর্টস কনটেন্ট।

অন্যদিকে অনলাইন সংবাদমাধ্যম সারাবাংলা ডটনেট শুরু থেকেই খেলাধুলার খবরাখবর প্রচার করে পাঠকের মনে স্থান করে নিয়েছে। এবারও বিশ্বকাপের সকল খবর, বিশ্লেষণ, বিশেষজ্ঞ মতামত, বিভিন্ন ধরণের গ্রাফিক্স ও ভিডিও কনটেন্ট প্রচার করবে সারাবাংলা ডটনেট। সারাবাংলার স্পেশাল করেসপন্ডেন্ট মহিবুর হিল্লোল এবার বিশ্বকাপের বিভিন্ন ভেন্যু থেকে পাঠাবেন মাঠের ও মাঠের বাইরের ভিডিও ফুটেজ সহ বিশ্বকাপের বিভিন্ন খবর। সারাবাংলার ওয়েবপেইজের https://sarabangla.net/sports/cricket/world-cup-2019 এই লিংকে ক্লিক করলেই পাওয়া যাবে বিশ্বকাপের যাবতীয় খবর, ফটোস্টোরি, ম্যাচ এনালাইসিস, বিশেষজ্ঞ কলামসহ সারাবাংলার সকল পরিবেশনা। সারাবাংলা ডটনেটের হোম পেজে দেখা যাবে বিশ্বকাপের প্রতিটি ম্যাচের লাইভ স্কোর।

এছাড়াও প্রতিটি ম্যাচের লাইভ স্কোর ফেসবুক ইনবক্সে পাওয়ার জন্য সারাবাংলার নতুন উদ্যোগ নিউজ বট। এই সুবিধা নিতে সারাবাংলা ডটনেটের ফেসবুক পেজের মেসেঞ্জারে সাবস্ক্রাইব করতে হবে পাঠককে।

সারাবাংলা নিউজ বটে সাবস্ক্রাইব করবেন যেভাবে: সারাবাংলা News BOT-এ সাবস্ক্রাইব করতে হলে পাঠককে নক করতে হবে সারাবাংলার ফেসবুক পেজের ইনবক্সে (m.me/sarabangla.net)। সেখানে একটি স্বয়ংক্রিয় মেসেজিং সিস্টেম আপনাকে স্বাগতম জানাবে।

সেখানে ‘Get Started’ ক্লিক করলেই পাঠককে একটি মেন্যু দেখানো হবে রিপ্লাইতে। সেখানে সার্ভিস সাবস্ক্রিপশন করার পরে পাঠক সংযুক্ত হয়ে যাবে প্রতি মুহূর্তের আপডেট খবরের সঙ্গে। 

সাবস্ক্রিপশন করার পরে পাঠক সেখান থেকে নিজের সুবিধামতো সার্ভিসটি নিয়ে নিতে পারবেন। ‘লাইভ স্কোর’ ক্লিক করলেই পাঠক জানতে পারবেন ম্যাচের প্রতি মুহূর্তের সংবাদ।

সারাবাংলা/আইই/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন