মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গুজরাটে কোচিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১৮ শিক্ষার্থীর মৃত্যু

মে ২৪, ২০১৯ | ৮:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: ভারতের গুজরাটে একটি কোচিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৪ মে) দুপুর সাড়ে ৩টার দিকে সুরাটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

বিজ্ঞাপন

সুরাট পুলিশ কমিশনার সতীশ শর্মা জানিয়েছেন, এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে। টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, তক্ষশিলা কমপ্লেক্স নামে একটি বহুতল ভবনের একদম ওপরের তলায় আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পড়ে।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় এই গণমাধ্যম জানাচ্ছে, আগুন লাগার পরে আতঙ্কিত হয়ে অনেক শিক্ষার্থী লাফিয়ে পড়েন। এতে তাদের মৃত্যু হয়। আগুন লাগায় প্রায় ১০ শিক্ষার্থী তৃতীয় এবং চতুর্থ তলায় আটকে পড়েছিল। সে সময় আগুন এবং ধোঁয়া থেকে বাঁচতে তারা জানালা দিয়ে লাফিয়ে পড়ে। ঘটনাস্থল থেকে ১৮ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে দমকল কর্মীরা।

ঘটনাস্থলে থাকা দমকল বাহিনীর কর্মীরা জানিয়েছেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে এসি বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে।

ইতোমধ্যে আগুনের কারণ অনুসন্ধান করার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মারা যাওয়া শিক্ষার্থী প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেসের প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন