মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শিক্ষকদের নিরাপত্তায় ছাড় নয়: নওফেল

মে ২৪, ২০১৯ | ৯:৩৮ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষকদের নিরাপত্তার জন্য কেউ হুমকি হলে তাকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ মে) বিকেলে স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন। চট্টগ্রাম সরকারি কলেজের অডিটোরিয়ামে এই অনুষ্ঠান হয়।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে চট্টগ্রামের বাকলিয়া সরকারি কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিপ্লব গাঙ্গুলী সম্প্রতি নকলে বাধা দেওয়ায় পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের প্রভাষক মাসুদুর রহমানকে মারধরের প্রসঙ্গ তোলেন। তিনি এসময় কর্মক্ষেত্রে শিক্ষকদের নিরাপত্তা দেওয়ার দাবি জানান।

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী নওফেল বলেন, ‘পাবনার একটি কলেজে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর শিক্ষামন্ত্রী ওই শিক্ষককে ফোন করে ঘটনার বিষয়ে বিস্তারিত জেনেছেন। যে দুর্বৃত্ত হামলা করেছিল, তার বিরুদ্ধে ইতোমধ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও যা যা করা দরকার সরকার সবকিছুই করবে। কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তায় কেউ হুমকি হয়ে দাঁড়ালে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।’

বিজ্ঞাপন

শ্রেণিকক্ষে মানসম্মত শিক্ষা দেওয়ার ওপর জোর দিয়ে উপমন্ত্রী বলেন, ‘শিক্ষকের দায়িত্ব একজন মন্ত্রী কিংবা প্রশাসনিক ক্যাডারের কর্মকর্তাদের চেয়ে বেশি। কারণ আমলা, রাজনৈতিক নেতা তৈরি করছেন শিক্ষকরাই। সুতরাং শিক্ষকদের নিরাপত্তা, তাদের জীবনমানের উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক।’

চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এ এম এম মুজিবুর রাহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদের সদস্য সচিব সৈয়দ জাফর আলী, চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল হাসান, সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ অঞ্জন নন্দী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রদীপ চক্রবর্তী, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ ঝর্ণা খানম, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ স্বপন চৌধুরী, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ আইয়ূব ভূঁইয়া।

এর আগে, বিকেলে চট্টগ্রাম সরকারি কলেজের নবনির্মিত শেখ হাসিনা ছাত্রীনিবাস উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী। এসময় ১০ তলাবিশিষ্ট একাডেমিক ভবনেরও ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন  তিনি।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন