বিজ্ঞাপন

নিয়োগ পেলেন মোদি, প্রেসিডেন্টের কাছে সরকার গঠনের আবেদন

May 26, 2019 | 11:50 am

আন্তর্জাতিক ডেস্ক

দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন নরেন্দ্র মোদি। শনিবার (২৫ মে) প্রেসিডেন্ট রাম নাথ কোভিন্দ তাকে এই পদে পুনরায় নিয়োগ দেন। খবর এনডিটিভির।

বিজ্ঞাপন

শনিবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে কোভিন্দের সঙ্গে সাক্ষাৎ করেন মোদি। সেখানে কোভিন্দের কাছে সরকার গঠনের অনুমতি চেয়েছেন তিনি। তার দাবিতে সাড়া দিয়েছেন কোভিন্দ। তাকে মন্ত্রীসভার সদস্যদের নাম ও শপথগ্রহণের তারিখ ঠিক করতে বলেছেন। পরবর্তীতে এক টুইটে কোভিন্দ জানান, মোদিকে ফের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

১৭তম লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করেন মোদি। ৫৪২ আসনের মধ্যে তার নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) একক দল হিসেবে জয়ী হয়েছে তিন শতাধিক আসনে। এছাড়া বিজেপি নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট (এনডিএ) জিতেছে ৩৫২ আসনে। যেখানে সরকার গঠনের জন্য প্রয়োজন ২৭২ আসন।

বিজেপি সভাপতি অমিত শাহর নেতৃত্বে এনডিএ’র একটি প্রতিনিধি দলও দেখা করেছে প্রেসিডেন্টের সঙ্গে। সেখানে প্রেসিডেন্টকে দেওয়া এক চিঠিতে তারা জানিয়েছে, দলের সাংসদরা মোদিকেই প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। ওই প্রতিনিধিদলের মধ্যে ছিলেন, এনডিএ’র শরিক শিরোমণি অকালি দল প্রকাশ সিং বাদল, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, রাম বিলাস পাসোয়ান, বিজেপি নেতা রাজনাথ সিং, নিতিন গডকরি ও সুষমা স্বরাজ।

বিজ্ঞাপন

মোদিকে মন্ত্রীসভার সদস্যদের নাম ও শপথ গ্রহণের সময়সূচি নির্ধারণ করতে বলেছেন কোভিন্দ।

এদিকে, প্রেসিডেন্টের সঙ্গে দেখা করার পর গণমাধ্যমের সম্মুখীনও হয়েছেন মোদি। তিনি জানিয়েছেন, আসন্ন দিনগুলোতে, দ্রুততার সঙ্গে কাজ শুরু করবে নতুন সরকার। এক মুহূর্তও নষ্ট হবে না বলে প্রত্যাশা করছি আমরা।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন