বিজ্ঞাপন

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অপরাজনীতি করছে বিএনপি: তথ্যমন্ত্রী

May 26, 2019 | 1:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি অপরাজনীতি করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে অপরাজনীতি করছেন এটা তিনি জানলে দলীয় নেতাদের ওপর রুষ্ঠ হবেন।

বিজ্ঞাপন

রোববার (২৬ মার্চ) মন্ত্রণালয়ের সভাকক্ষে এক প্রেসব্রিফিংয়ে তথ্যমন্ত্রী এই অপরাজনীতি থেকে বেরিয়ে আসতে বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানান।

বিএনপি নেত্রীকে সুস্থ দাবি করে তথ্যমন্ত্রী অভিযোগ করেন, ‘ওনারা একজন সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ফেলছেন। ওনার (খালেদা জিয়া) যে পায়ে ব্যথা, সেটি নিয়েই তিনি দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পায়ের এই সমস্যা নিয়ে তিনি বিরোধীদলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। এটি তো তার কোনো নতুন শারীরিক সমস্যা নয়, এটি পুরনো সমস্যা। তারা বড় করে দেখিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চাইছেন।

খালেদা জিয়ার চিকিৎসায় সরকারের চেষ্টার কোন কমতি নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়াকে কারাগারে একজন ডাক্তার, নার্স ও একজন গৃহপরিচারিকা সার্বক্ষণিক দেওয়া হয়েছে। কারাগারে তিনি যে সুযোগ সুবিধা পেয়েছেন এশিয়া মহাদেশের কেউ এমন সুযোগ পেয়েছে বলে আমার জানা নেই।’

বিজ্ঞাপন

জাতীয় ঐক্যফ্রন্ট সংক্রান্ত এক প্রশ্নের জাবাবে তিনি বলেন, ঐক্য ফ্রন্টের ঐক্য নেই। দলটি থেকে লোকজন বেরিয়ে যাচ্ছে। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না তারা বৃহত্তর ঐক্য কীভাবে করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,সাংবাদিকদের সুযোগ সুবিধার বাড়াতে সম্প্রচার নীতিমালা করা হয়েছে।  শিগগিরই এ বিষয়ে একটি আইন পাস করা হবে। আগামী বাজেট অধিবেশনে টেলিভিশন ও অনলাইন সম্প্রচার নীতিমালা বিল সংসদে উত্থাপন করা হতে পারে।

উল্লেখ্য গত বছরের  ১৫ অক্টোবর মন্ত্রিসভা নীতিগতভাবে খসড়া সম্প্রচার বিল- ২০১৮ অনুমোদন করে। এই বিল অনুযায়ী, সাত সদস্য বিশিষ্ট একটি সম্প্রচার কমিশন গঠন করা হবে। যারা অনলাইনে থাকা সম্প্রচার মাধ্যমসহ সব প্রতিষ্ঠানের লাইসেন্স দেবে এবং এগুলোকে শৃঙ্খলার মধ্যে আনবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএইচ/এমএইচ/জেডএফ 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন