মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘তুমি একটা গাধা’ মিলনারকে বলেছিলেন মেসি

মে ২৬, ২০১৯ | ৪:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার ট্রেবলের স্বপ্নকে প্রথম দুঃস্বপ্নে রূপ দেয় লিভারপুল। ঘরের মাঠে তিন গোলের জয় নিয়ে অ্যানফিল্ডে সেমির দ্বিতীয় লেগে মুখোমুখি হয় দু’দল। তবে অলরেডসদের ৪-০ গোলের জয়ে সেমি থেকে বিদায় নেয় বার্সা।

বিজ্ঞাপন

আর এরপর থেকেই ছন্দপতন মৌসুম জুড়ে অসাধারণ ফর্মে থাকা বার্সেলোনার। ট্রেবল হাতছাড়া তাতে কী টানা দ্বিতীয়বারের মতো ঘরোয়া ডাবল জয়ের সুযোগ ছিল কাতালানদের কাছে। তবে শনিবার রাতে ভ্যালেন্সিয়ার কাছে কোপা দেল রে’র ফাইনালে হেরে ডাবল জেতার সুযোগও ধূলায় মিশে যায়।

অ্যানফিল্ডে ম্যাচের বার্সা কোন প্রকার পাত্তায় দেয়নি লিভারপুল। আক্রমণ যখন করেছে তখন খেই হারিয়ে ফেলেছে বার্সেলোনার রক্ষণ, আর যখন পাল্টা আক্রমণ করেছে বার্সা তখন লোহার মতো শক্ত অলরেডসদের রক্ষণভাগ।

ম্যাচে লিওনেল মেসিও যেন খানিকটা ম্লান হয়েছিলেন। আর এতেই হয়তো ক্ষেপে উঠেছিলেন লিভারপুলের ফুটবলারদের উপর। আর এরই পরিপ্রেক্ষিতে লিভারপুল মিডফিল্ডার জেমস মিলনারের সাথে কথা কাটাকাটি হয় মেসির।

যা খেলার মাঠ থেকে গড়িয়ে ড্রেসিং রুম পর্যন্ত ছড়িয়ে পড়ে। প্রথমার্ধের বাঁশি বাজার পরে টানেল দিয়ে ড্রেসিং রুমে যাওয়ার পথে মিলনারকে উদ্দেশ্য করে মেসি স্প্যানিশে বলেন, ‘বুররো’। বাংলায় যার অর্থ দাঁড়ায় গাধা।

বিজ্ঞাপন

মেসি আরো বলেন, ‘আমি জানি তুমি আমাকে কেন ফাউল করেছো। কারণ আমি তোমাকে নাটমেগ করেছি।’

ম্যাচের এক পর্যায়ে মিলনারকে বোকা বানিয়ে তার দু’পায়ের ভেতর দিয়ে বল নিয়ে এগিয়ে যায় মেসি। আর এরপরে মিলনার মেসিকে ফাউল করে বসে। আর এতেই তেড়ে ওঠেন আর্জেন্টাইন এই কিংবদন্তী।

এ বিষয়ে কথা বলতে গিয়ে মিলনার বলেন, ‘মেসি কেবল আমাকে গাধায় বলেনি। এছাড়াও আরো অনেক কিছুই বলছিলো স্প্যানিশ ভাষায়। আমি মেসিকে কিছুই বলিনি তখন।’

মিলনার আরো যোগ করেন, ‘আমি মেসিকে অনেক পছন্দ করি কিন্তু তার মতো একজন ফুটবলারের কাছ থেকে এমন ব্যবহার আশা করা যায় না।’

মিলনারের সাথে মাঠের বাইরে এমন ব্যবহার নিয়ে মেসি কোন কথা বলেননি। ১ জুন টটেনহ্যাম হটস্পার্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ফাইনাল খেলার আগে এসব নিয়ে কথা বলেন জেমস মিলনার।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন