বিজ্ঞাপন

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকসহ ২ জন রিমান্ডে

May 26, 2019 | 5:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ইয়াছিন মোহাম্মদ আ. সামাদ তালুকদার ও লেকহেড গ্রামার স্কুলের সাবেক শিক্ষক তেহজীব করিমের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ রিমান্ডের আদেশ দেন।

এরআগে গত ১৭ মে মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. রবিউল ইসলাম রাজধানীর গুলশান থানায় সন্ত্রাস বিরোধ আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। কিন্তু ওইদিন আদালতে মূল নথি না থাকায় রোববার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।

রিমাণ্ড আবেদনে বলা হয়, আসামি ইয়াছিন আনসারুল্লাহ বাংলাটিমের আমীর মুফতি জসীম উদ্দিন রাহমানীর একনিষ্ঠ ভক্ত। অপর আসামি তেহজীব করি তিনি জামাতুল মুসলিমিন (জেএম) এর সক্রিয় সদস্য। তিনি লেকহেড গ্রামার স্কুলের সাবেক শিক্ষক।

বিজ্ঞাপন

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয় বাংলাদেশের সর্বপ্রথম আল-কায়দার মতাদর্শী জঙ্গী সংগঠন জামাতুল মুসলিমিন প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশসহ পৃথিবীর ১৭ টি দেশে জঙ্গি কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে আসামিপক্ষে তার আইনজীবী মেরিনা আক্তার শুনানিতে বলেন, ‘ইয়াছিরকে গত তিনবছর পুলিশ তাকে গোপন রাখে। উচ্চ আদালতে তার মায়ের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার দেখিয়েছে। আসামি সন্ত্রাসমূলক কোনো কর্মকাণ্ডে সম্পৃক্ত নন।’

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের একদিন করে রিমান্ডের আদেশ দেন। এর আগে গত ১৭ মে ভোরে বনানী গাউসুল আযম মসজিদের সামনে থেকে আসামিদের গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন