মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মালিবাগে ককটেল বিস্ফোরণ, পুলিশ কর্মকর্তাসহ আহত ২

মে ২৬, ২০১৯ | ১০:৩০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মালিবাগ মোড়ে ককটেল বিস্ফোরণে এক পুলিশ কর্মকর্তা ও এক রিকশাচালক আহত হয়েছেন।

রোববার (২৬ মে) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহত দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে। আহতরা হলেন ট্রাফিক পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার বাবলী (২৮) ও রিকশাচালক লাল মিয়া (৫৫)।

পুলিশ কর্মকর্তা রাশেদা আক্তার জানান,  তিনি মালিবাগ মোড়ে রাতে ডিউটিতে ছিলেন। ডিউটিস্থলের ওখানে একটি পুলিশ ভ্যানও পার্কিং করে রাখা ছিল। এ সময় হঠাৎ ককটেলের বিস্ফোরণ ঘটে। ককটেলের স্প্লিন্টার তার পায়ে আঘাত হানে।

বিজ্ঞাপন

রাশেদা আক্তার আরও জানান, সম্ভবত পুলিশ ভ্যানকে লক্ষ্য করে ককটেল ছোড়া হয়েছিল। লক্ষ্যভ্রষ্ট হয়ে ককটেলটি আমাদের কাছে বিস্ফোরিত হয়। তবে কে বা কারা ককটেল ছুড়েছে তা দেখা যায়নি বলেও জানান আহত এ পুলিশ কর্মকর্তা।

ককটেল বিস্ফোরণে একই সময় লাল মিয়া নামে এক রিকশাচালকও আহত হন। ওই রিকশাচালকের শরীরের বিভিন্ন স্থানে স্প্লিন্টার ঢুকেছে।

ট্রাফিক পুলিশের সার্জেন্ট (ঢাকা পূর্ব বিভাগ) এনামুল হক জানান,  আমাদের সহকর্মী হাসপাতালে ভর্তি হয়েছেন। আহত রিকশাচালককেও আনা হয়েছে। তিনিও চিকিৎসা নিচ্ছেন।

গুলিস্তানে ককটেল বিস্ফোরণ, পুলিশ সদস্যসহ আহত ৩

এদিকে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার কামরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘মালিবাগ মোড়ে গাড়িতে আগুন লাগার খবর পেয়ে সেখানে আমাদের ইউনিট যায়। কিন্তু ওখানে আগুন লাগার কোনো ঘটনা ঘটেছি। ওখান থেকে দুইজনকে আহতাবস্থায় হাসপাতালে নেওয়া হয়।’

সর্বশেষ খবরে জানা যায়, ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞরা যাচ্ছেন। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

মতিঝিল জোনের পুলিশের সহকারী কমিশনার মিশু বিশ্বাস সারাবাংলাকে বলেন, ‘দুবৃর্ত্তদের হামলায় পুলিশ সদস্যসহ দুইজন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কে বা কারা এমন হামলা করেছে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।’

এর আগে ২৯ এপ্রিল গুলিস্তানের আহাদ ট্রাফিক পুলিশ বক্স এলাকায় পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছিলেন।

ওই ঘটনায় আইএস পরিচয়ে হামলার দায় স্বীকার করে বিবৃতিও দেওয়া হয়।

সারাবাংলা/এসএসআর/ইউজে/এসটি/একে

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন