মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লাল-সবুজ যুবাদের দায়িত্বে হাল সিটির কোচ

মে ২৬, ২০১৯ | ১০:৩৪ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: স্টুয়ার্ট পল ওয়াটকিস। নামটা চেনা চেনা মনে হচ্ছে? বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ইংলিশ ম্যান। ইংলিশ প্রিমিয়ার লিগের দল হাল সিটির কোচের দায়িত্ব পালন করা এই ব্রিটিশ ২০১৮ সালের মে মাস থেকে লাল-সবুজ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তাকেই দেয়া হয়েছে বাংলাদেশের যুব ফুটবলের কোচের দায়িত্বে।

সামনে এএফসির কঠিন দুটি চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ। দুটিই বয়সভিত্তিক পরীক্ষা। একটি অনূর্ধ্ব-১৬ ও আরেকটি অনূর্ধ্ব-১৯। এই দুটি চ্যালেঞ্জের জন্য যুব দল দুটির প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে ওয়াটকিসকে। বাফুফে সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়ার সর্বোচ্চ ফুটবল সংস্থা এএফসির তত্ত্বাবধানে গত ৯ মে (বৃহস্পতিবার) অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ড্র হয়েছে। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত এই ড্রয়ে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে হোস্ট দল কাতার, ইয়েমেন ও ভুটানকে। টুর্নামেন্টটি আগামী ১৪ হতে ২২ সেপ্টেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত হবে।

অন্যদিকে এএফসির অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ড্রয়ে বাংলাদেশ অ-১৯ ফুটবল দল লড়াই করবে ‘ই’ গ্রুপে থাকা জর্ডান, বাহরাইন ও ভুটানের সঙ্গে। প্রতিযোগিতাটি আগামী ২ হতে ১০ নভেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত বাহরাইনে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এই দুটি চ্যালেঞ্জকে সামনে রেখে তাদের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে ওয়াটকিসকে। হাল সিটির সাবেক এই কোচ এখন থাইল্যান্ডে বাংলাদেশের জাতীয় দলের ক্যাম্পে অবস্থান করছেন ওয়াটকিস। লাওস ম্যাচ শেষে ঢাকায় এলেই তিনি কাজ শুরু করে দিবেন বাফুফের একাডেমিতে থাকা অনূর্ধ্ব ১৫ থেকে ১৮ বয়সের ফুটবলারদের। অনূর্ধ্ব ১৫ সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের সদস্যরাও একাডেমির  ক্যাম্পে আছেন। তাদেরই প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ওয়াটকিস।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন