বিজ্ঞাপন

বগুড়া-৬: বিএনপির দু’জনসহ ৮ জনের প্রার্থিতা বৈধ

May 27, 2019 | 4:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: আগামী ২৪ জুন অনুষ্ঠিত হতে যাওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এস এম টি জামান নিকেতা ও বিএনপির তিন প্রার্থীর মধ্যে দু’জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থীসহ আরও পাঁচ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন তিনি। বৈধ প্রার্থীরা আগামী ৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

বিজ্ঞাপন

সোমবার (২৭ মে) এই আসনের উপনির্বাচনের জন্য আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান এবং দুই স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মাহবুব আলম শাহ বলেন, বগুড়া পৌরসভার মেয়রের লাভজনক পদে থাকায় মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে, প্রস্তাবক ও সমর্থকের সই জাল হওয়ার কারণে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল কর হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

তিন জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এই নির্বাচনে বৈধ প্রার্থী থাকলেন আট জন। তারা হলেন— আওয়ামী লীগের এসএম টি জামান নিকেতা, বিএনপির গোলাম মো. সিরাজ ও রেজাউল করিম বাদশা, জাতীয় পার্টির নূরুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মো. মিনহাজ মন্ডল।

নির্বাচনের তফসিল অনুযায়ী, গত ২৩ মে ছিল এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। আজ যাচাই-বাছাই শেষে ঘোষণা করা হলো বৈধ প্রার্থীদের তালিকা। আগামী ৩ জুন প্রার্থিতা প্রত্যাহার শেষে ৩ জুন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন আসনের ১৪১ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ সদর আসন থেকে নির্বাচিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে নির্ধারিত সময়ের মধ্যে তিনি শপথ না নেওয়ায় গত ৩০ এপ্রিল তার আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পরে গত ৮ মে নির্বাচন কমিশন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন