বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ‘থিম সং’র কথা আহ্বান

May 27, 2019 | 7:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপিত হবে ২০২০ সালে। জাতীয়ভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি মূল সংগীত (থিম সং) নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’।

বিজ্ঞাপন

আগ্রহী গীতিকার ও লেখকরা গানের জন্য কথা লিখে পাঠাতে পারবেন আগামী ১৫ জুনের মধ্যে। মূল সংগীত (থিম সং)-এর জন্য গানের কথা অবশ্যই ১৬ লাইনের মধ্যে হতে হবে।

নির্বাচিত গীতিকারদের পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন উপকমিটির সদস্য সচিব লিয়াকত আলী লাকী। তিনি সারাবাংলাকে বলেন, ‘আমরা চাই সারাবাংলাদেশের মানুষ এতে অংশ নিক। বঙ্গবন্ধুকে নিয়ে দেশের মানুষের আবেগ-অনুভূতিগুলো একত্র হোক। প্রথম দিকে আমরা দশটি গান নির্বাচন করব এবং এই দশ জনকে পুরস্কৃত করব। গানগুলোতে সুর দেওয়ার পর চূড়ান্ত হবে একটি গান।’

এছাড়াও একশটি গান নিয়ে অ্যালবাম নির্মাণের পরিকল্পনার কথা জানান লিয়াকত আলী লাকী।

বিজ্ঞাপন

আগ্রহীরা গান পাঠাতে পারবেন এই ঠিকানায়- বরাবর, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটির সদস্য সচিব, আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট (৫ম তলা), ১/ক সেগুনবাগিচা, রমনা, ঢাকা-১০০০।

ই-মেইল করা যাবে dg@shilpakala.gov.bd এই মেইল অ্যাড্রেসে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এই কমিটির একটি উপ-কমিটি হিসেবে কাজ করছে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন