শুক্রবার ২১ জুন, ২০১৯ ইং , ৭ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ফ্লাইট থেকে ফেরত পাঠানো হয়েছে আতিক সোবহানকে

মে ২৯, ২০১৯ | ৪:৪৬ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২৮ মে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্লাইট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাহক সেবা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আতিক সোবহানকে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ভিভিআইপি ফ্লাইটের এসওপি (স্ট্যান্ডিং অপারেটিং প্রোসিডিউর) অনুযায়ী, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফ্লাইটে সফরসঙ্গী হিসেবে থাকেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক। তবে কোনো কারণে তিনি যেতে না পারলে তার মনোনীত প্রতিনিধিকে সে ফ্লাইটে পাঠানো হয়। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, সে অনুযায়ী আতিক সোবহানকে মনোনীত করা হলেও নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে ভিভিআইপি ফ্লাইটে না পাঠাতে নির্দেশনা দেয় বিমান কর্তৃপক্ষকে। পরে বিমান কর্তৃপক্ষ আতিক সোবহানকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠায়।

জানা যায়, এর আগেও ভিভিআইপি মুভমেন্টের সময় আতিক সোবহানের বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলোর আপত্তি ছিল। এমনকি, প্রধানমন্ত্রী যখন বিমানবন্দর ব্যবহার করবেন সে সময় আতিক সোবহান যেন সেখানে অবস্থান না করেন সে নির্দেশনাও দেওয়া হয় বিমান কর্তৃপক্ষকে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ দিনের চারদেশ সফরের উদ্দেশে মঙ্গলবার (২৮ মে) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/আরএ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন