বিজ্ঞাপন

মেসিদের সঙ্গে পরের মৌসুমেও ভালভারদে

May 29, 2019 | 2:46 pm

স্পোর্টস ডেস্ক

‘ট্রেবল’ জয়ের স্বপ্ন ভাঙার পর ঘরোয়া ‘ডাবল’ জেতার সুযোগ পেয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। শেষ অবধি সেটাও জেতা হয়নি আরনেস্টো ভালভারদের শিষ্যদের। মেসি, কুতিনহো, দেম্বেলে, সুয়ারেজ, পিকেদের দলটিকে হারিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে ভ্যালেন্সিয়া। চ্যাম্পিয়ন্স লিগ আর কোপা দেল রের শিরোপা জিততে না পারায় চাকরি নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল কোচ ভালভারদের। তবে, আপাতত চাকরি যাচ্ছে না তার।

বিজ্ঞাপন

কোপা দেল রের ফাইনালে ভ্যালেন্সিয়া ২-১ ব্যবধানে হারিয়ে দেয় বার্সাকে। তার আগ লিভারপুলের মাঠে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে হেরে আসর থেকে বিদায় নেয় কাতালান ক্লাবটি। তাতে, একমাত্র লিগের শিরোপা জিতেই সন্তুষ্ট থাকতে হয় মেসির দলকে।

২৪ ঘণ্টা আগেই ভালভারদের বার্সা অধ্যায়ের ইতি দেখেছিলেন অনেকেই। তবে, পরের মৌসুমের জন্যও এই কোচকে রেখে দিচ্ছে বার্সার টিম ম্যানেজমেন্ট। বার্সার পরিচালকরা ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউকে এমনটি জানিয়েও দিয়েছেন।

২০১৫-১৬ মৌসুমে উয়েফা লা লিগার বর্ষসেরা এই কোচকে রাখতে দলের অধিনায়ক মেসি নিজেই নাকি অনুরোধ জানিয়েছেন। দলের সিনিয়র খেলোয়াড়রা তাতে সায় দিলে ভালভারদেকে রেখে দেওয়ার কথা জানায় বার্সা টিম ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

গত দুই মৌসুমেই বার্সাকে লিগের শিরোপা জিতিয়েছেন ভালভারদে। এছাড়া, নিজের প্রথম মৌসুমে কাতালান ক্লাবটিকে পাইয়ে দিয়েছেন কোপা দেল রের শিরোপা। ২০১৭ সালে নিজের প্রথম মৌসুমে সুপারকোপা ডি এসপানায় রানার্সআপ হলেও পরের বছর ঠিকই বার্সাকে পাইয়ে দিয়েছেন এই শিরোপা। এই কোচের উপরই পরের মৌসুমে আস্থা রাখছে বার্সা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন