শনিবার ১৭ আগস্ট, ২০১৯ ইং , ২ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘হুয়াওয়ের বিরুদ্ধে পুরো আমেরিকান জাতিকে লেলিয়ে দেওয়া হয়েছে’

মে ২৯, ২০১৯ | ৩:১৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

চীনা প্রযুক্তি কোম্পানি হুয়াওয়ের অগ্রগতি থামাতে মার্কিন রাজনীতিবিদরা চেষ্টা করেছেন বলে অভিযোগ করেছেন কোম্পানিটির শীর্ষ আইন কর্মকর্তা সং লিউপিং। তিনি বলেন, সেদেশের রাজনীতিবিদরা একটি প্রাইভেট কোম্পানির বিরুদ্ধে উঠে-পড়ে লেগেছে। পুরো আমেরিকান জাতিকে হুয়াওয়ের বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়েছে। খবর বিবিসির।

মার্কিন বাণিজ্য নিষেধাজ্ঞার জন্য হুয়াওয়ের কয়েক শ কোটি গ্রাহক প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত হবে বলেও জানিয়েছেন সং লিউপিং। তার মতে, অনেক আমেরিকান কোম্পানিও মার্কিন প্রশাসনের সিদ্ধান্তের শিকার হবেন। এছাড়া, অনেকে হারাবেন চাকরি।

সং লিউপিং আরও বলেন, হুয়াওয়ের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের এই সিদ্ধান্তে ১৭০টি দেশের হুয়াওয়ে গ্রাহক ক্ষতিগ্রস্ত হবে। হুয়াওয়ে পণ্য ও সেবার তিন শ কোটি ক্রেতারা ভুক্তভোগী হবে। আরও ভুক্তভোগী হবে ১২ শ মার্কিন কোম্পানি।

গুপ্তচরবৃত্তির অভিযোগে ওয়াশিংটন সম্প্রতি দ্বিতীয় শীর্ষ স্মার্টফোন বিক্রেতা হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এর পরিপ্রেক্ষিতে সঙ্কটে পড়ে কোম্পানিটি। গুগলসহ অন্যান্য প্রযুক্তি কোম্পানিগুলো হুয়াওয়ের সঙ্গে বাণিজ্য সম্পর্কে ছেদ ঘটায়। তবে হুয়াওয়ে যেকোনো ধরনের নজরদারির অভিযোগ অস্বীকার করে আসছে।

বিজ্ঞাপন

সারবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন