বিজ্ঞাপন

হামলার টার্গেটই ছিল পুলিশ: ডিএমপি কমিশনার

May 29, 2019 | 3:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মালিবাগের ককটেল বিস্ফোরণের ঘটনার সঙ্গে গুলিস্তানের ঘটনার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনায় টার্গেট ছিল পুলিশ। হামলায় শক্তিশালী ইমপ্রোভাইজড ককটেল ব্যবহার করা হয়েছিল। তবে, একই ধরনের ককটেল ব্যবহার করা হলেও মালিবাগের ঘটনার সঙ্গে গুলিস্তানের ঘটনার কোনো সর্ম্পক নেই’।

বুধবার (২৯ মে) দুপুরে রাজধানীর গাবতলি বাস টার্মিনালে ঈদে ঘরমূখী যাত্রীদের ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, উন্নত মানের শক্তিশালী ককটেল ব্যবহারের জন্য, এখন পর্যন্ত মনে হচ্ছে টার্গেট ছিল পুলিশ। কারণ, সন্ত্রাসী, জঙ্গি, মাদক এই সকল ধরনের অপরাধের বিরুদ্ধে পুলিশ সাহসী ও পেশাদারিত্বের পরিচয় রেখেছে। এ কারণে পুলিশ সদস্যদের দুর্বল করে দেওয়ার জন্য একটি চক্রান্ত করা হচ্ছে। তবে, এভাবে পুলিশের মনোবল ভাঙ্গা সম্ভব নয়।

বিজ্ঞাপন

পুলিশ কমিশনার বলেন, আমরা অতীতেও দেখেছি। বিভিন্ন ধরনের অস্বস্তিকর পরিবেশ তৈরি করে কোন কুচক্রী মহল তাদের গোষ্ঠীগত স্বার্থ উদ্ধারে এ ধরনের হামলা করে থাকে। তবে কাছাকাছি সময়ে গুলিস্থান ও মালিবাগের দুটি ঘটনার সম্পর্কে সুনির্দিষ্টভাবে প্রমাণ আমরা পাইনি। তবে এ বিষয়ে আমরা দৃষ্টি রেখেছি।

এর আগে, পুলিশ কমিশনার ঈদ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে মতবিনিময় সভায় বলেন, রাজধানী জুড়ে আমরা নিরাপত্তা বলয় গড়ে তুলেছি। জনগণের নিরাপত্তায় সর্বদা প্রস্তুত রয়েছে পুলিশ প্রশাসন।

পাশাপাশি ঈদযাত্রায় নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নিলে সেই পরিবহন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান, ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন