বিজ্ঞাপন

ঈদেই ‘নোলক’র মুক্তি, শুনানি ঈদের পর

May 29, 2019 | 4:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘নোলক ছবি নিয়ে পরবর্তী শুনানী হবে জুনের ১০ তারিখে। নোলক ছবিটি মুক্তি পাবে ঈদের দিন। সে হিসেবে ৫ জুন ঈদ হলে সেদিন সকাল থেকে সারাদেশে প্রদর্শন শুরু হবে ছবিটির। তার পাঁচ দিন পর আদালতে ‘নোলক’ ছবির পরিচালক কে?’ এ বিষয়ে হবে শুনানি।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মে) সকালে প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য ১০ জুন পরবর্তী দিন ধার্য করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের পেশকার। বুধবার শুনানির কথা থাকলেও সমন না আসায় হয়নি শুনানি। আদালতে অভিযোগকারি রাশেদ রাহা আসলেও অনুপস্থিত ছিলেন আসামি সাকিব সনেট।

নোলক সিনেমার মুক্তি আটকাতে নয় বরং নোলক ছবির পরিচালক হিসেবে নিজের নাম প্রতিষ্ঠা করার জন্য ঘোষণা মূলক মামলা করেন রাশেদ রাহা। তাই ঈদে মুক্তি পেতে সিনেমাটির কোনো সমস্যা নেই।

নোলক ছবির প্রযোজক-পরিচালক সাকিব সনেট সারাবাংলাকে বলেন, ‘রাশেদ রাহা আদালতে ছবি মুক্তির স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছিল। কিন্তু আদালত সেটা না মঞ্জুর করে দিয়েছে।’

বিজ্ঞাপন

গত ২৯ এপ্রিল সুনির্দষ্ট প্রতিকার আইনের ৪২ ধারায় ঘোষণা মূলক মামলাটি করেন রাশেদ রাহা। এখানে সাকিব ইরতেজা চৌধুরী (সাকিব সনেট), চলচ্চিত্র পরিচালক সিমিতর সভাপতি, মহাসচিবসহ নয়জনকে আসামি করে এ মামলা করা হয়।

তার ধারাবাহিকতায় বুধবার (২৯ মে) শুনানি হওয়ার কথা ছিল। নিয়ম অনুযায়ী বাদি রাশেদ রাহা এবং বিবাদি সাকিব সনেট উভয় পক্ষের হাজির হন আদালতে। তাদের সময় চাওয়ার আবেদন মঞ্জুর করে আদালন নতুন তারিখ ধার্য করেন।

‘নোলক’ সিনেমার মুক্তির সময় রাশেদ রাহাকে আনুষ্ঠানিকভাবে পরিচালক হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে রাশেদ রাহার বিরুদ্ধে অভিযোগ ওঠে ঠিক মতো কাজ না করার এবং আর্থিক ক্ষতি সাধনের। তাই প্রযোজক সাকিব সনেট নিজেই দায়িত্ব নেন ছবিটি শেষ করার। এসময় তিনিই ছবিটির পরিচালক হিসেবে কাজ করেন। ছবিটির সেন্সর সার্টিফিকেট ইস্যু হয়েছে সাকিব সনেটের নামেই।

বিজ্ঞাপন

ফেরারী ফরহাদের গল্প ও চিত্রনাট্যে ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, তারিক আনাম খান, নিমা রহমানসহ অনেকে।

সারাবাংলা/এআর/পিএ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন