বিজ্ঞাপন

হ্যাজার্ডই ইউরোপা জেতালো চেলসিকে, আক্ষেপ আর্সেনালের!

May 30, 2019 | 3:09 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপা লিগের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী আর্সেনালকে ৪–১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতলো চেলসি। আজারাবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে মুখোমুখি হয় লন্ডনের দুই ক্লাব আর্সেনাল আর চেলসি।

বিজ্ঞাপন

বাকুতে ফাইনালের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আর্সেনাল। তবে গোল মিসের মহড়ায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি গানাররা। কিন্তু দারুণ ফুটবল খেলে ভয়ের সৃষ্টি করেছিল ব্লুজারদের রক্ষণে।

লাকাজেথ–অবমেয়ংরা বল জালে জড়াতে ব্যর্থ হলে প্রথমার্ধ শেষ হয় গোল শূণ্য ড্র দিয়েই। আর সেখানেই যেন ইউরোপা লিগ জয় আর্সেনালের জন্য স্বপ্ন হয়েই রয়ে গেল। দ্বিতীয়ার্ধের শুরু থেকে যেন অন্য এক চেলসি মাঠে নামলো।

বিরতী থেকে ফিরে ভয়ংকর চেলসির সামনে নাকানিচুবানি খেয়েই ফাইনাল হারতে হয়েছে উনাই এমরের শীষ্যদের। দ্বিতীয়ার্ধের শুরু থেকে নিজেদের ফিরে পেতে শুরু করে চেলসি। আর তাই তো গোল পেতে অপেক্ষা করতে হয়নি দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে।

বিজ্ঞাপন

ম্যাচের ৪৯ মিনিটে লেফট ব্যাক এমারসনের ভাসানো বলে মাথা ছোঁয়াতে ভুল করেননি বিশ্বকাপজয়ী অলিভার জিরুড। প্রাক্তণ ক্লাব আর্সেনালের বিপক্ষে গোল করে উৎযাপন করেননি জিরুড।

আর এরপর থেকেই খেলা যেন একদম নিজেদের দখলে নিয়ে নিল হ্যাজার্ডরা। ৬০ মিনিটে এডেন হ্যাজার্ডের পাস থেকে পেড্রো রড্রিগেজ ব্লুজদের হয়ে দ্বিতীয় গোল করেন। এর মিনিট পাঁচের পর মিটেল্যান্ড নাইল ডি বক্সের ভেতরে জিরুডকে ফাউল করলে পেনাল্টি পায় চেলসি।

পেনাল্টি থেকে গোল দলকে ৩–০ গোলে এগিয়ে নেন হ্যাজার্ড। ঠিক চার মিনিট পরে এক গোল পরিশোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেয় আর্সেনাল। তবে ৭২ মিনিটে জিরুডের এসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন হ্যাজার্ড।

বিজ্ঞাপন

শেষ দিকে আর্সেনাল দারুণ কিছু আক্রমণ করেও গোলের দেখা পায়নি। শেষ পর্যন্তও আর্সেনালের আক্রমণভাগের খেলোয়াড়রা বল জাড়ে জড়াতে ব্যর্থ। সহজ সুযোগ হাতছাড়া না করলে খেলার ফলাফল হতে পারতো সম্পূর্ণ বিপরীত। শেষ বাঁশি বাজলে চেলসি ৪–১ গোলের জয় নিয়েই শিরোপা উল্লাসে মাতে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের গুঞ্জন সত্য হলে চেলসির জার্সি গায়ে এটিই হ্যাজার্ডের শেষ ম্যাচ হতে পারে। আর নিজের সমাপনী ম্যাচে ক্লাবকে শিরোপা জিতিয়ে বিদায় নেওয়ার সৌভাগ্য হয়না সবার। দুই গোল এক এসিস্ট করে হ্যাজার্ডই ফাইনালের সেরা খেলোয়াড়।

চেলসির হয়ে প্রথম মৌসুমেই সাফল্য এনে দিলেন মাউরিসিও সারি। আর অন্যদিকে প্রথমবারের মতো ইউরোপা লিগের ফাইনালে হারের মুখ দেখলেন আর্সেনাল কোচ উনাই এমরে।

সারাবাংলা/এসএস/আরএসও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন