শনিবার ১৭ আগস্ট, ২০১৯ ইং , ২ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঈদের ছবির গানে জমছে অনলাইন

মে ৩০, ২০১৯ | ২:১৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঈদুল ফিতরে মুক্তির জন্য প্রস্তুত তিনটি সিনেমা। চলচ্চিত্র প্রযোজক ও প্রদর্শক সমিতির তথ্যানুযায়ী ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ ও ‘আবার বসন্ত’ ছবি তিনটির সংশ্লিষ্টরা মুক্তির জন্য আবেদন করেছেন। সব ঠিক থাকলে ঈদের দিন ৫ জুন ছবিগুলো মুক্তি পাবে দেশের প্রেক্ষাগৃহে।

তার আগে এখন চরছে প্রচারণা। বিভিন্ন রকমের প্রচার চালাচ্ছেন তিন ছবির সংশ্লিষ্টরা। তবে সবেচেয়ে বেশি প্রচার দেখা যাচ্ছে অনলাইনকে কেন্দ্র করে। সিনেমাগুলোর প্রথম ঝলক, পোস্টার প্রকাশ পেয়েছে আগেই। এখন ভক্ত-দর্শকদের ট্রেইলার ও গান দেখার পালা।

আর সেটিই এখন হচ্ছে অনলাইনকে কেন্দ্র করে। প্রকাশ হওয়া শুরু করেছে মুক্তি প্রতীক্ষিত সিনেমার গান। বুধবার (২৯ মে) অনলাইনে প্রকাশ পেয়েছে ‘পাসওয়ার্ড’ ও ‘নোলক’ সিনেমার গান। আর এই গান দুটি নিয়েই এখন ভক্ত-দর্শকদের যতো উন্মাদনা।

শাকিব খান এবং মোহাম্মদ ইকবাল প্রযোজিত বিগ বাজেটের সিনেমা ‘পাসওয়ার্ড’। মালেক আফসারী পরিচালিত ছবিটির গান প্রকাশ পেয়েছে শাকিব খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ‘এসকে ফিল্মস’ থেকে। লিংকনের কথা ও সুরে গানে কণ্ঠ দিয়েছেন অশোক সিং। গানের শিরোনাম ‘পাগল মন’।

বিজ্ঞাপন

জনপ্রিয় গান ‘পাগল মন’ থেকে ‘পাগল মন, মনরে, মন কেন এত কথা বলে’ লাইটি নতুন সংগীতায়োজনে ব্যবহার করা হয়েছে গানটিতে। বিদেশের বিভিন্ন লোকেশনে ধারণ করা দৃশ্যের কারণে গানটি আরও রোমান্টিক হয়ে উঠেছে। গানটিতে শাকিব খান-বুবলীকে আরও প্রেমময়ী ঢংয়ে দেখতে পাবেন দর্শকরা।

অন্যদিকে শাকিব খান-ববি জুটির পঞ্চম ছবি ‘নোলক’। গানে গানে এই ছবিটিও ছড়াচ্ছে রঙিন আনন্দ। এখন পর্যন্ত ছবিটির তিনটি গান প্রকাশ পেয়েছে অনলাইনে। ছবিটির নায়িকা ববির অফিশিয়াল ইউটিউব চ্যানেল ‘ববস্টার’ থেকে।

গান তিনটির শিরোনাম হলো ‘কলিকালের রাধা’, ‘শীতল পাটি’, এবং ‘জলে ভাসা ফুল’। এস এ হক অলীকের কথায় হৃদয় খানের সুরে এবং হৃদয় খান ও আনিকার কণ্ঠে তৈরি হয়েছে ‘জলে ভাসা ফুল’ গানটি।

ফেরারী ফরহাদের কথায় আহমেদ হুমায়ুনের সুর ও সংগীতে ‘শীতল পাটি’ গানটি গেয়েছেন আসিফ আকবর। আর ‘কলিকালের রাধা’ গানটির পেছনের মানুষজন সবাই ভারত ও কলকাতার। গানটি লিখেছেন তারিক তুহিন, সুর করেছেন স্যাভি, কণ্ঠ দিয়েছেন বিশ্বজিতা দেব। গানটির কোরিওগ্রাফি করেছেন পবন ও বব।

এই গানগুলো এখন এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার-কমেন্টে সবচেয়ে এগিয়ে আছে। বিভিন্ন ধরনের গানে মেতে উঠছেন দর্শক শ্রোতারা।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন