শনিবার ৭ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শারজাহে শ্রমিকদের সঙ্গে কনস্যুলেটের ইফতার

মে ৩১, ২০১৯ | ৮:৫৫ পূর্বাহ্ণ

লুৎফুর রহমান, আরব আমিরাত থেকে

সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে রেমিটেন্স যোদ্ধাদের সম্মানে ইফতার মাহফিল ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবছরের মতো ইফতার পূর্ব আলোচনায় প্রবাসীদের সচেতনতামূলক নানা বিষয় তুলে ধরা হয়। এ সময় কনস্যুলেট কর্মকর্তারা বৈধপথে টাকা প্রেরণ এবং আরব আমিরাতের আইন মেনে চলার বিষয়ে প্রবাসীদের আহ্বান করেন।

বুধবার (২৯ মে) শারজাহের শিল্পনগরীতে আয়োজিত এ সভায় সহযোগিতা করে ইউজড কার অ্যান্ড অটো স্পেয়ার পার্টসের বাংলাদেশি ব্যবসায়িদের সংগঠন। সংগঠনের সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেনের পরিচালনায় কনসাল জেনারেল ইকবাল হোসেন খানের অনুমতিক্রমে প্রধান অতিথি ছিলেন শ্রম কাউন্সিলর ফাতেমা জাহান। এ সময় আরো বক্তব্য রাখেন কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূরে মাহবুবা জয়া, প্রথম সচিব ও দূতালয় প্রধান প্রবাস লামারং, প্রথম সচিব (শিক্ষা, সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমিন এবং কমিউনিটি নেতা অধ্যাপক এম এ সবুরসহ আরো অনেকে।

অনুষ্ঠানে বাংলাদেশি প্রবাসীদের যে কোন সমস্যায় নিশ্চিন্তভাবে কনস্যুলার সেবা গ্রহণ করার আহ্বান করা হয়েছে। সেই সঙ্গে বিদেশের মাটিতে নিজের পেশার মাধ্যমে দেশের ভাবমূর্তি তুলে ধরার আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন