বিজ্ঞাপন

দেশকে উন্নত করতে প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

May 31, 2019 | 4:16 pm

সেলিম আহমেদ

সৌদি আরব থেকে: বাংলাদেশকে উচ্চ আয়ের দেশে পরিণত করতে প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ভিশন-২০২১ বাস্তবায়নে ও দেশকে উচ্চ আয়ের সমৃদ্ধ দেশে পরিণত করতে আমাদের অনেক পরিকল্পনা বাস্তবায়ন করা প্রয়োজন। দেশে আরও অনেক ব্যবসা দরকার, বিনিয়োগ দরকার, সম্পদ দরকার। আপনাদের বিভিন্ন রকমের অভিজ্ঞতা রয়েছে। এই অভিজ্ঞতা আমরা কাজে লাগিয়ে আপনাদের উন্নয়নের মহাসড়কে আপনাদের সম্পৃক্ত করতে চাই।

বিজ্ঞাপন

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ মে) সন্ধ্যায় জেদ্দায় বাংলদেশি প্রবাসীদের উদ্যোগে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। সালাহতিন মিলনায়তনে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি অনুষ্ঠানটির আয়োজন করে।

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে সৌদি আরবের বাংলাদেশি শ্রমিদের বিভিন্ন সমস্যা সামাধানের আশ্বাস দেন। তিনি বলেন, সৌদি আরবের রাজপরিবারের সঙ্গে সমস্যা সমাধানে আলোচনা চলছে।

বিজ্ঞাপন

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এফ এম বোরহান উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরব বাংলাদেশের রাষ্ট্রদুত গোলাম মসিহ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট সদর উপজেলার চেয়াম্যান আশফাক আহমেদসহ প্রমুখ।

অনুষ্ঠানে আরও ছিলেন কায়েস চৌধুরী, দেলোয়ার সরকার, ফজলু রহমান, টিপু সুলতান, কাপ্তান হোসেন, ডাক্তার মাসুদ, সারতাজুল আলম দিপু, আতাউর রহমান, হোসাইন মোহাম্মেদ নাহিদ, আজিজুর রহমান দিলু, বদরুল আলম সেলিমসহ অনেকেই।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন