বিজ্ঞাপন

ছোটবেলার বন্দুক ট্রমা কাটিয়ে বিশ্বকাপে বাজিমাত

May 31, 2019 | 10:51 pm

বিশ্বকাপ ডেস্ক

ছোটবেলায় বড় ভাইকে চোখের সামনে বন্দুকের গুলিতে মারা যেতে দেখেছেন। তখন বয়স কত হবে? মাত্র ১১। বড় ভাইয়ের এমন মর্মান্তিক হত্যাকাণ্ডের ট্রমা থেকে এখনও বেরিয়ে আসতে পারেননি। সহসাই মনের অকপটে দুঃস্বপ্নের মতো উঁকি দিয়ে যাতনা দেয় অস্বচ্ছল পরিবারে জন্ম নেয়া ওশানে থমাসকে। একটু বড় হয়ে যখন জ্যামাইকার ক্ল্যারেনডন শহরে ভাগ্যের চাকা ঘুরাতে এসেছেন তখনও বন্দুকের সামনে নিজের জমানো টাকা, গলার চেইন বিসর্জন দিতে হয়েছে ছিনতাইকারির কাছে।

বিজ্ঞাপন

এসব ট্রমার মধ্য দিয়েই গেইল-রাসেলদের সামনে প্রমাণ করে জাতীয় দলে অভিষেক এই ক্যারিবিয়ানের। এরমধ্যেই ২২ বছরের তরুণ ছেলেটিই সিপিএল-আইপিএলে নিজের যোগ্যতা প্রমাণ করে জাতীয় দলের নিয়মিত মুখ হিসেবে প্রতিষ্ঠিত করবার যুদ্ধে নেমে পড়েছেন।

অস্ত্রটা অবশ্য ২২ গজের। বল হাতে। জাতীয় দলে অভিষেকটা রাঙাতে না পারলেও সময়ের পটক্রমে বল হাতে রাঙিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে একাই ৫ উইকেট শিকার করে ভবিষ্যতটা এগিয়ে নেয়ার পথে রয়েছেন।

সেই পথটা আরও রাঙিয়েছেন বিশ্বকাপের বড় মঞ্চেও। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে বিশ্বকাপ অভিষেকেই মাত্র ২৭ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। তার মধ্যে দুই উইকেট পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের।

বিজ্ঞাপন

বাবর আজমকে দিয়ে শুরু করেছে উইকেট নিয়ে। ওয়াহাব রিয়াজকে বোল্ড করে হালির কোটা পূর্ণ করেছেন ৯০ মাইল গতিতে বল করা এই জ্যামাইকান গতিমানব।

পাকিস্তান দলকে ছোট পুঁজি ১০৫ রানে গুটিয়ে ফেলতে ও দলের জয়ে থমাসের এই দুর্দান্ত বোলিংই তাকে ম্যাচ সেরার পুরস্কার দিয়েছে।

জীবনযুদ্ধে জয়ী ওশানে থমাস ব্যাটসম্যানদের ট্রমায় পরিণত হবে এমনটাই প্রত্যাশা ক্রিকেট ভক্তদের। সে পথের শুরুটা বিশ্বকাপের প্রথম ম্যাচ দিয়েই জানান দিয়েছেন এই ক্যারিবিয়ান।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন

বড় জয়ে শুরু উইন্ডিজদের বিশ্বকাপ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন